ঢাকারবিবার , ২৪ এপ্রিল ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

ম‌ণিরামপুর উপ‌জেলা কৃ‌ষি অ‌ফি‌সের অ‌নিয়ম ও দূনী‌তির কার‌ণে ব্যহত হ‌চ্ছে সরকা‌রের কৃ‌ষি সেবা কার্যক্র‌ম

admin
এপ্রিল ২৪, ২০১৬ ১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

‌বি‌শেষ প্র‌তি‌নি‌ধিঃ ম‌ণিরামপুর উপ‌জেলা কৃ‌ষি অ‌ফি‌সের ক‌তিপয় দূনী‌তিগ্রস্থ কর্মকতা ও কর্মচারীর লাগামহীন দূর্নী‌তির কার‌ণে দি‌নের পর দিনে ভে‌স্তে যা‌চ্ছে সরকা‌রের কৃষ‌কের দোর‌গোড়ায় সেবা পৌছা‌নোর কার্যক্রম। একই এলাকায় ও অবস্থা‌নে দীর্ঘ‌দিন ধ‌রে চাকু‌রির সুবা‌দে কৃ‌ষি অ‌ফিস থে‌কে শুরু ক‌রে ব্লক গু‌লো প‌রিণত হ‌য়ে‌ছে দূর্নী‌তির আখড়ায়। কৃষক সেবার ব্রত নি‌য়ে সরকার এ‌কের পর এক সময় উপ‌যোগী পদ‌ক্ষেপ গ্রহন কর‌লেও দূর্নী‌তি আর অ‌নিয়‌মের ভা‌রে ভে‌স্তে যা‌চ্ছে সরকারের কৃ‌ষি ও কৃষ‌কের উন্নয়‌নের লক্ষ্য ও উ‌দ্দেশ্য। উপ‌জেলা কৃ‌ষি দপ্ত‌রের অ‌ধী‌নে বাস্তবায়নাধীন কৃষক উন্নয়ন ও প্র‌শিক্ষণের না‌মে বি‌ভিন্ন সে‌মিনার, সভা, সমা‌বেশ, সফরসহ নানা মূখী কর্মসূচীর না‌মে চল‌ছে চরম লুটপাট। প্রকৃত কৃষক নয়, এসব কর্মসূচী‌তে অংশ গ্রহন কর‌ছে ভ্যান চালক, সেলুন কর্মচারী, চা‌য়ের দোকা‌নের কর্মচারীসহ কৃ‌ষি অ‌ফি‌সের আস্থা ভাজন কিছু দালাল‌দের নিকটাত্মীয়‌ বা তা‌দের ম‌নো‌নিত ব্যা‌ক্তিরা। তাও আবার প্রকৃত সংখ্যার অ‌র্ধেক ব‌লে সূ‌ত্রের দা‌বি। নাম প্রকা‌শে অ‌নিচ্ছুক কৃ‌ষি অ‌ফিসের এক‌টি সূত্র জানায়, প্র‌শিক্ষণ বা ভ্রমন কর্মসূচী‌তে শতকরা অ‌র্ধেক অংশগ্রহনকারী থা‌কেন, আর বা‌কি‌দের ভূয়া না‌মে মাষ্টা‌রো‌লে দেখা‌নো হয়। এ‌বিষ‌য়ে জান‌তে চাই‌লে উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার ব‌লেন, “প্র‌শিক্ষ‌নের তা‌লিকা আ‌ছে, যাচাই কর‌তে পারেন।” তি‌নি তা‌লিকা সাংবা‌দিক‌দের দেখা‌নোর জন্য অ‌ফি‌সের এক কর্মকর্তা‌কে ডে‌কে বললেও নানা ওজুহা‌তে ওই কর্মকর্তা তা দেখ‌তে দেন‌নি। 

কৃ‌ষি ও কৃষ‌কের উন্নয়‌নে সরকারের যু‌গোপ‌যোগী পদ‌ক্ষেপসমূহ প্রকৃত‌ কৃষক‌দের উন্নয়‌নে কা‌জে লাগা‌তে এসব দূর্নী‌তির বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহ‌নের দাবী জা‌নি‌য়ে‌ছেন স্থানীয় কৃষক‌রা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।