ঢাকাশনিবার , ১৫ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনে জাতীয় শোক দিবস পালিত

Tito
আগস্ট ১৫, ২০২০ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

স্পেন প্রতিনিধি।।
স্পেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ মিশন। মাদ্রিদে বাংলাদেশ দুতালয়ে এ উপলক্ষ্যে সকাল থেকেই জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
দুতালয় অভ্যন্তরে রাষ্ট্রীয় কর্মসূচীর অংশ হিসেবে স্পেন সরকারের স্বাস্থ্য বিধি মেনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বানী পাঠ ও শোকসভা অনুষ্ঠিত হয়।
স্বল্প পরিসরে আয়োজিত শোকসভায় আলোচনা করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। এসময় মিশন উপ-প্রধান হারুন আল রশিদসহ অন্যান্য কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তাদের তিন ছেলে ও তাদের পরিবারসহ পঁচাত্তরের পনের ১৫ আগষ্ট নিহত সকল শহীদের স্মরনে নিরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানী মাদ্রিদের বিভিন্ন রাস্তার পাশের ভবন গুলোতে স্পেনীশ ভাষায় শোক দিবসের পোষ্টার দেখা গেছে। স্পেন আওয়ামীলীগের উদ্যোগে স্পেনে বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের মানুষদের শোক দিবসের তাতপর্য তুলে ধরতে স্পেনীশ ভাষায় জাতির জনক বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোষ্টার প্রকাশ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।