ঢাকাবুধবার , ৬ মে ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে আওয়ামীলীগের নেতা সেজে এক জন মোটা অংকের টাকায় ভিজিডি কার্ড বিভিন্ন অভিযোগ

admin
মে ৬, ২০১৫ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুরে দুই ইউপি মেম্বরের বিরুদ্ধে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে যোগ্যদের বাদ দিয়ে অযোগ্য স্বচ্চল ব্যাকিদের মাঝে ভিজিডি কার্ড বিতরণের অভিযোগ উঠেছে। এলাকার সচেতন যুব সমাজ একাজের তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত গতিতে নতুন তালিকা তৈরী করে যোগ্যদের মাঝে কার্ডগুলো বিতরণের জোর দাবী তুলেছে। ovi
সুত্রে জানাযায়, উপজেলার খেদাপাড়া ইউনিয়নের সংতি মহিলা মেম্বর আরুতি রাণী এবং ৭ নং ওয়ার্ড মেম্বর মিলন সদ্য ঘোষিত ( মাহমুদকাটি-কদমবাড়িয়া) ওয়ার্ডের যোগ্য লোকদের বাদ দিয়ে টাকার বিনিময়ে নাশকতাকারী এবং স্বচ্চল লোকদের মাঝে ১৩ টি ভিজিডি কার্ড বিতরণ করেছে। একাজের জন্য তারা প্রত্যেকের নিকট থেকে ২ হাজার থেকে ৩ হাজার টাকা ঘুষ নিয়েছে। যারা তাদের চাহিদা মত টাকা দিতে পারেনি তাদেরকে এই কার্ড প্রাপ্তি থেকে বঞ্চিত করেছে। সুত্রটি জানিয়েছে,কদমবাড়িয়ার তুলনায় মাহামুদকাটি একটি বৃহৎ গ্রাম। মাহমুদকাটি গ্রামে ৪ টি পাড়া রয়েছে এবং প্রতিটি পাড়ায় কার্ড পাওয়ার একাধিক যোগ্য ব্যক্তি রয়েছেন। সেই হিসাবে কদমবাড়িয়ায় ৬ টি এবং মাহামুদকাটি গ্রামে ৭ টি কার্ড বিতরণের জন্য স্থানীয় আ’লীগ-যুবলীগসহ ওয়ার্ড প্রতিনিধি-গন দুই মেম্বরকে পরামর্শ দিয়েছেন। অভিযোগ রয়েছে,এই দুই মেম্বর তাদের পরামর্শ উপো করে টাকা নিয়ে মাহামুদকাটি গ্রামের এক পাশ থেকে নিজেদের পছন্দের লোকদের বেছে নিয়ে এই ৭ টি কার্ড বিতরণের জন্য ৭ জনের নাম তালিকাভুক্ত করেছে। এই সাত জনের মধ্য থেকে ১ জনের নাম বাদ দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে কদমবাড়িয়া গ্রামের এক ব্যক্তির নামে কার্ডটি বরাদ্ধ দিয়েছে এই দুই মেম্বর। সে হিসাবে মাহমুদকাটি বড় গ্রাম হলেও এদের অর্থলোভের কারণে কদমবাড়িয়া পেল ৭ টি কার্ড এবং মাহমুদকাটি পেল ৬ টি কার্ড।
বিষয়টি জানতে চাইলে স্থানীয় আ’লীগ নেতা রফিক ও যুবলীগ নেতা নূরু জানায়, এই দুই মেম্বর টাকা খেয়ে স্বচ্চলদের মাঝে কার্ডগুলো বিতরণ করতে যাচ্ছে। আমরা এই তালিকা বাদ দিয়ে নতুন করে তালিকার দাবী জানাচ্ছি।
গতকাল সন্ধ্যায় আরোতি রাণীর সাথে আলাপ কালে তিনি জানান,অভিযোগ সত্য নয়। আমি একা কার্ডগুলোর তালিকা দেয়নি, আ’লীগের লোকজনও তাদের পছন্দমত একটি করে নাম দিয়েছেন। মেম্বর মিলনের সাথে সরাসরি আলাপ করতে চাইলে তিনি দেখা করতে রাজি হননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।