ঢাকারবিবার , ২ আগস্ট ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে তিন সাংবাদিককে ফাঁসাতে প্রশাসনের সাথে ১৫সাংবাদিকের বৈঠক || দুষ্টুর বরাদ্ধ ৫ লাখ

admin
আগস্ট ২, ২০১৫ ৬:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

যশোরের মণিরামপুর প্রেসক্লাবের নামে বেপারোয়া ঘুষ বানিজ্য করায় নৈতিকতার প্রশ্নে ৩ জন সদস্য স্বেচ্ছায় পদত্যাগ করেন। তাদের ফেরাতে ব্যর্থ হয়ে ক্লাবের সেক্রেটারী ও সাংগঠনিক সম্পাদক এবং হুমরা প্রকাশ্যে নানাবিধ হুংকার ছুড়তে থাকে। সেক্রেটারী মোতাহার হোসেন দুষ্টু প্রকাশ্যে ঘোষনা দেয় যে, পদত্যাগকারীদের সাইজ করতে সে ব্যক্তিগত ভাবেই ৫ লাখ টাকা খরচ করবে। taka
সোমবার রাতে প্রেসক্লাবের সদস্য আনোয়ার পারভেজ অনুজ ও মঙ্গলবার সকালে প্রেসক্লাবের প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সোহান এবং সদস্য উত্তম কুমার বিশ্বাস পদত্যাগ করেন। কিন্তু ক্লাবের সুবিধাভোগীরা মঙ্গলবার সন্ধ্যায় কথিত মিটিং করে পদত্যাগকারী ওই তিন সাংবাদিককে হেয় করতে বাদ, অব্যাহতি বলে পত্রিকায় সিন্ডিকেট নিউজ পাঠায়। বুধবার কয়েকটি পত্রিকায় তাদের পাঠানো মিথ্যা খবর যেমনটি প্রকাশিত হয় তেমনি গ্রামের কাগজসহ বহুল প্রচালিত পত্রিকাগুলোতে পদত্যাগের বিষয় সঠিক খবরটি প্রকাশ করে। আর ইন্টারনেটে সোমবার রাত থেকে সত্য খবরটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পায়। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার সকালে সাংবাদিক দুষ্টু ও সিদ্দিক ‘‘ঘুষ খায়না ইদুরের মাটি খায়’’ নামের সাংবাদিক ছোট সংবাদকর্মী দাবিদার অনুজ ও সোহানের উপর চড়াও হয়। এক পর্যায় দুষ্টু ৫ লাখ টাকা ব্যয় করার ঘোষনা দেয়। ওই রাতেই সিদ্দিক ও মনিরের নেতৃত্বে ১৫ জন থানায় গিয়ে ওসির সাথে দীর্ঘ বৈঠক করে। কি আলোচনা হয়েছে সেটা জানা না গেলেও সহ-সভাপতি মনিরুজ্জামান জানিয়েছে, ৩ জনকে অব্যাহতি দেয়া সংক্রান্ত রেজুলেশন কফি দেয়া হয়েছে ওসি’র কাছে। তাছাড়া পদত্যাগী ৩ সাংবাদিকের বিরুদ্ধে নানাবিধ মিথ্যা কথা ওসিকে তারা বলেছে। বৈঠক শেষে বেরিয়ে ১৫ জনের মধ্যে নেতৃত্বদানকারী একজন হাসমতের বাংলা মদের দোকানে গিয়ে আড়াই বোতল মদ পান করে বলে প্রত্যক্ষদর্শি সূত্রে জানা গেছে। আরেকজন থানার মামলার তদ্বির করে দিবে বলে এক ব্যক্তির কাছ থেকে সাড়ে তিন হাজার টাকা হাতিয়ে নেয়। আর দু’জন থানায় ফিরে গিয়ে একজন দারোগার কাছ থেকে দু’শত টাকার জন্য কাকুতি-মিনতি করতে থাকে বলে সূত্রে জানায়। আবার বড়পদধারী একজন দোতালায় গিয়ে এক ভাসমান পতিতার সাথে পল্প কওে দীর্ঘ সময় বলে আশেপাশের ব্যবসায়ীরা জানান। আরোও দু’জন যায় হাকোবা মোড়ে এক গাজাঁ বিক্রেতার কাছে ফ্রি গাঁজা নিতে বলে প্রত্যক্ষদর্শি সূত্রে জানা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।