ঢাকামঙ্গলবার , ১ সেপ্টেম্বর ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরের নির্বাচন পূর্ব সহিংসতা মামলা বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর নামে চার্জশিট

admin
সেপ্টেম্বর ১, ২০১৫ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

যশোরের মণিরামপুর উপজেলার ভরতপুর বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট ও বোমাহামলা মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ। চার্জশিটে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা সোমবার আদালতে এ চার্জশিট দাখিল করেন।images
অভিযুক্তরা হলো ভরতপুর গ্রামের ইলিয়াস হোসেন, রাহাজ্জান মহলদার, আবুল কাশেম, রেজাউল দফাদার, ওহাব আলী, জাহিদুল ইসলাম, জাকির হোসেন, রওশন আলী মোল্লা, আকবার আলী, ফারুক মহলদার, ইকবাল হোসেন, আসাদুজ্জামান, আব্দুল হামিদ গাজী, আনিসুর রহমান, মোনাজাত আলী গাজী, আব্দুর রশীদ, মোস্তাক আহম্মেদ, হেলাল হোসেন, কামরুল ইসলাম, রানা বিশ্বাস, শিমুল হোসেন, রুবেল, আছিকুর রহমান, আবুল বাশার, রবিউল ইসলাম, মাসুম, সান্টু গাজী, বাবুল আক্তার, সাগর হোসেন, আনিছুর রহমান, ইকবাল হোসেন, শফি দাফাদার, মিজানুর রহমান, রফি দফাদার, বিপ্লব দাফদার, কামরুল ইসলাম, জামাল হোসেন, নয়ন, ইউনুচ আলী, শিমুল আক্তার, আতিয়ার রহমান, আশরাফ, আবুল বাশার, আলম, রবিউল ইসলাম, সবুজ ও হাবিবুর রহমান। মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচন বয়কট করে বিএনপি ও জামায়াত জোট। এরপর তারা নির্বাচন বানচালে ষড়যন্ত্র শুরু করে। তারই অংশ হিসেবে নির্বাচনের আগেরদিন ৪জানুয়ারি রাতে নাশকতার উদ্দেশ্যে ভরতপুর বাজারে হামলা চালায় বিএনপি-জামায়াত নেতাকর্মীরা। এসময় তারা আওয়ামী লীগ সমর্থক ব্যবসায়ীদের দোকানে ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগ করে। ত্রাস সৃষ্টির লক্ষ্যে কয়েকটি বোমার বিস্ফোরণও ঘটায় তারা। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয় ব্যবসায়ীদের। এ ঘটনায় ভরতপুর গ্রামের আকবার সরদার ৪৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০/৫০জনের নামে মামলা করেন।  মামলার তদন্ত কর্মকর্তা এসআই শেখ তাসমিম আলম তদন্ত শেষে ওই ঘটনার সাথে ৫০জনের জড়িত থাকার প্রমাণ পান। এরপর তিনি এ চার্জশিট দাখিল করেন। অভিযুক্তদের মধ্যে ২জন বাদে সবাই পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।