ঢাকাসোমবার , ২৮ সেপ্টেম্বর ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে বাল্য বিয়ের অভিযোগে কলেজ ছাত্রীকে শ্বশুরবাড়ি থেকে উদ্ধার

admin
সেপ্টেম্বর ২৮, ২০১৫ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

বাল্য বিয়ের অভিযোগে বিয়ের একদিন পর মণিরামপুরে কলেজ পড়ুয়া ১৬ বছর বয়সি এক ছাত্রীকে শ্বশুরালয় থেকে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। তবে স্বামী-শ্বশুর এমনকি মেয়ের পিতাকে না পাওয়ায় কাউকে কোন প্রকার শাস্তি না দিয়েই শর্ত আরোপ করে কলেজ ছাত্রীকে মায়ের জিম্মায় দিল প্রশাসন। এ ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 
স্থানীয় সূত্রমতে, উপজেলার হরেরগাতী গ্রামের আ.সাত্তারের ছেলে দেশের প্রথম শ্রেণীর নাগরিক শামসুজ্জামান সুমনের সাথে পৌর শহরের হাকোবা গ্রামের ব্যবসায়ী হাফিজুর রহমানের একমাত্র মেয়ে একাদশ শ্রেণীতে পড়ুয়া করিমন (ছদ্দনাম) নামের অপ্রাপ্ত বয়স্ক মেয়েটির গোপনে বিয়ে হয়। গত শণিবার রাত ১ টার দিকে কুয়াদায় নানার বাড়িতে আটকে রেখে জোর করে করিমনের অনিচ্ছায় তাকে বিয়ে দেন স্বজনরা। বিয়ের পর রাতেই নব বধূকে সাথে নিয়ে নিজ গৃহে ফেরেন বিএসসি ইঞ্জিনিয়ার সুমন। আশা ছিল ছুটি কাটিয়ে স্ত্রীকে নিয়ে নিজ কর্মস্থল নরসিংন্দিতে ফিরবেন তিনি। কিন্তু সুমনের সে আশার গুড়ে বালি। মাত্র ১৬ বছরের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ে হয়েছে মর্মে খবর পেয়ে উপজেলা প্রশাসন পুলিশের সহযোগীতায় মেয়েটিকে রবিবার সন্ধ্যায় সুমনের বাড়ি হরেরগাতী থেকে উদ্ধার করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যান আ.সাত্তার ও তার ছেলে সুমন। এমনকি মেয়েটির পিতা হাফিজুরকে খবর দেয়া হলে ভয়ে সেও পালিয়ে যায়। ফলে জোরাল কোন সিদ্ধান্ত নিতে পারেননি উপজেলা প্রশাসন। পূর্ণবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে নিজেদের হেফাজতে রাখতে হবে এবং সুমন তার স্ত্রীর সাথে স্বাক্ষাত করতে পারবে না মর্মে শর্ত দিয়ে রোববার রাত ৮ টার দিকে মেয়েটিকে তার মায়ের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান জানান,সুমন ও অভিভাবক পক্ষের কাউকে না পেয়ে শর্ত সাপেক্ষে মেয়েটিকে তার মায়ের হাতে তুলে দিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।