ঢাকাশনিবার , ২৭ সেপ্টেম্বর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

জীবননগর সিমান্তে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক

admin
সেপ্টেম্বর ২৭, ২০১৪ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

jibannagar-pic-26-09-14-700x352

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার এক গরু ব্যবসায়ী গত বুধবার রাতে ভারতীয় সিমান্ত রক্ষী বিএসএফ’র গুলিতে নিহত হওয়ার ঘটনায় গতকাল সকালে বিজিবি-বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ কর্তৃক বাংলাদেশী নাগরিককে হত্যা ও ধরে নিয়ে যাওয়ার ঘটনায় বিজিবিপর পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সেই সাথে হত্যাকান্ডের সাথে জড়িত বিএসএফ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। বিএসএফ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাসসহ ঘটনার জন্য দু:খ প্রকাশ করেছেন। সেই সাথে ভবিষ্যতে এ ধরণের ঘটনা ঘটবে না মর্মে আশ্বস্ত করেছেন।
বিজিবি ও এলাকাবাসী সূত্র জানান,জীবননগর উপজেলার সিমান্ত ইউনিয়নের ধান্যখোলা গ্রামের জাকির হোসেনের ছেলে গরু ব্যবসায়ী জিয়ারুল আহমেদ রাজুসহ(২৮) তার ৭-৮ জন সহযোগী মিলে গত বুধবার রাতে মহেশপুর উপজেলার কুসুমপুর সিমান্ত পথ দিয়ে ভারত থেকে গরু আনতে যায়। তারা গরু নিয়ে ফেরার সময় ওই দিন রাত সাড়ে ৯ টার দিকে ভারতের নোনাগঞ্জ ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের দেখে গুলি বর্ষণ করে। এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও গরু ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান,গুলিবিদ্ধ অবস্থায় রাজু দৌড়ে পালানোর সময় ইছামতি নদীতে পড়ে মারা যান। লোকজন তার লাশ উদ্ধার করে বাড়ীতে নিয়ে যায়। এ ঘটনার বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফ’র নিকট পত্র প্রেরণ করেন। এ হত্যাকান্ডকে ঘিরে গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে বাংলাদেশ সিমান্তের মেইন পিলার ৬৪ এর নিকট চ্যাংখালী নামক স্থানে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত এ পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা বিজিবি-৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক লে.কর্ণেল এসএম মনিরুজ্জামান। অপরদিকে বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেয় ১৭৩ ব্যাটালিয়নের কমান্ডার অনিল শর্মা। বৈঠকে গত বুধবার বাংলাদেশী নাগরিক রাজু বিএসএফ কর্তৃক নিহত হওয়ার ঘটনায় এবং সিমান্ত থেকে বাংলাদেশী নাগরিকদের ধরে নিয়ে ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান লে.কর্ণেল এসএম মনিরুজ্জামান। জবাবে বিএসএফ কর্তৃপক্ষ ঘটনার জন্য দু:খ প্রকাশ করেন এবং সেই সাথে ঘটনায় দায়ী ব্যাক্তিদের বিরুদ্দে ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। শান্তিপূর্ণ এ পতাকা বৈঠকে উভয় দেশের সিমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।