ঢাকারবিবার , ২৮ সেপ্টেম্বর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

নুরু মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে-১৪ : মানিকগজ্ঞকে হারিয়ে ফাইনালে যশোর

admin
সেপ্টেম্বর ২৮, ২০১৪ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ppppp

ফরিদপুরে স্টেডিয়ামে অনুষ্ঠিত খন্দকার নুরুল হোসেন (নুরু মিয়া) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের স্বপ্নের ফাইনালে যশোর। শনিবার মানিকগজ্ঞ জেলাকে টাইব্রেকারে ৫-৪ গোলে পরাজিত করে তারা এ সুযোগ অর্জন করে নেয়। এর আগে গোপালগজ্ঞ জেলা দলকে পরাজিত করে সেমিতে জায়গা করে নেয় যশোর। অন্যদিকে ঝিনাইদাহকে পরাজিত করে সেমিতে উঠে মানিকগজ্ঞ। আর এর আগে ফাইনালে যা য়গা করে নেয় ফরিদপুর, আগামী ৩ অক্টোবার ফরিদপুরে স্টেডিয়ামে ফরিদপুরের সাথে লড়বে যশোর।
তীব্র তিদ্বন্দিতা পূর্ন এ খেলায় মানিকগঞ্জ জেলাকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা কর নেয় যশোর। খেলার শুরু থেকেই দু দল আক্রমন পাল্টা আক্রমন করে খেলতে থাকে। খেলার প্রথমার্ধের শেষের দিকে একের পর এক আক্রমন করতে থাকে যশোরের স্ট্রাইকারেরা। রক্ষণভাগ নিজেদের দখলে রেখে আক্রমান্তক খেলা উপহার দেয় তারা। প্রথমার্ধের১২, ২০, ২৮ ও ৩৫ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ মিস করে যশোর। এর পর ধারাবাহিক আক্রমনে অনেকটা নাজেহাল হয়ে পড়ে মানিকগজ্ঞ। তারপর ও গোলের দেখা মেলে না,অবশেষ ০-০ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।
দ্বিতীর্ধের খেলা, ঠিক যেন বাঘ সিংহের লড়াই চলে ফুটবল মাঠে, কেউ কাউকে ছাড় দিতে নারাজ। আক্রমন, পাল্টাআক্রমনের মধ্যো দিয়ে চলে খেলা। দু দলিই একাধীক বার গোলের সুযোগ পেলেও শেষ পর্যন্ত গোল নামক সোনার হরিনের দেখা পায় নি কেউ। এর পর ধারাবাহিক আক্রমনে অনেকটা নাজেহাল হয়ে পড়ে মানিকগজ্ঞ। আর এ সুযোগে গোল আদায় করে নেয় যশোর।
দ্বিতীয়ার্ধে যশোরের ছন্দময় ফুটবলের গোলকধাধায় ছন্দ পতন ঘটতে থাকে মানিকগজ্ঞদের। সুযোগ হারাতে রাজি নয় যশোর। দ্বিতীয়ার্ধের ১৮ মিনিটে টিটোর পাসে খোকা বাবর পা থেকে গোল করে দলকে এগিয়ে দেয় ফাইনালের দিকে।
কিন্ত পরে দ্বিতীয়ার্ধের ২৫ মিনিটে মানিকগজ্ঞ জেলা মুহুমুহু আক্রমন করে গোল আদায় করে নেয়। মানিকগজ্ঞ জেলা গোল করে দলকে সমতায় ফেরান। খেলার বাকি সময় কোন দলই গোল করতে না পারলে খেলাটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে যশোর জেলা ৫-৪ গোলে হারায় মানিকগজ্ঞকে। টাইব্রেকারে প্রথমে কিক করে যশোরের টিটোন, আর তার সাথে সাথে প্রথম গোল করে দলকে এগিয়ে রাখে যশোর। এর পর কিক করে মানিকগজ্ঞের ৭ নং, বল চলে যায় নেটের ভেতরে । এর পর আবার যশোরের আজিজল, আবারও গোল, অন্যদিকে মানিকগজ্ঞের ১২ নং কিক করা বলটি চলে যায় নেটের মধ্যে। তৃতীয় কিকটি করে যশোরের রাজিব হ্যা গোল এর পর মানিকগজ্ঞের ২ নং, এমনিভাবে চতুর্থ কিকেও গোল পায় মানিকগজ্ঞ। শেষ কিকে যশোরের রাব্বির পা থেকে গোল আসায় ফাইনালে পৌছে যায় যশোর। কারণ মানিকগজ্ঞের ১২ নং এর বলটি প্রতিহত করে মিতল,
খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন যশোর জেলার গোলরক্ষক মিতল

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।