ঢাকাবুধবার , ১৬ মার্চ ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ইউপি নির্বাচনকে সামনে রেখে নাশকতাকারীদের তৎপরতা বৃদ্ধি

admin
মার্চ ১৬, ২০১৬ ৪:০১ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ঃ
যশোরের মণিরামপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সমানে রেখে নাশকতাকারীদের তৎপরতা বৃদ্ধি পাচ্ছে। নিজ দলীয় সমর্থিত প্রাথীদের বিজয় নিশ্চিত করতে বিভিন্ন এলাকায় পুনরায় সংগঠিত হচ্ছে একাধিক মামলায় দীর্ঘদিন পালিয়ে থাকা আসামীরা।
সুত্র জানান, মণিরামপুর উপজেলায় বিগত সংসদ নির্বাচন ও তার পূর্ববর্তী সময়ে সংগঠিত নাশকতামূলক কর্মকান্ডে জড়িত জামায়াত-শিবির ও বিএনপির নেতা-কর্মীরা একাধিক মামলায় আসামী হয়ে দীর্ঘদিন এলাকা ছেড়ে পালিয়ে বেড়ায়। অনেকে আবার আটক হয়ে জামিনে মুক্তি পেয়ে গা ঢাকা দিয়ে থাকে। পুলিশের তৎপরতায় এসব নাশকতাকারীরা গ্রেফতার এড়াতে এলাকা ছাড়লেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে টার্গেট করে পুনরায় সংগঠিত হচ্ছে। নিজ নিজ দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আবারো বিভিন্ন এলাকায় নাশকতার পরিকল্পনাসহ নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে একাধিক সূত্রের দাবি।
উপজেলা অতি স্পর্শকাতর ইউনিয়ন গুলোর মধ্যে বিশেষ করে ভোজগাতী, কাশিমনগর, ঢাকুরিয়া, খানপুর, শ্যামকুড় ও মণিরামপুর সদর রয়েছে। এসব ইউনিয়নের জামায়াত-শিবির ও বিএনপির নাশকতার কারনে বিগত সংসদ নির্বাচনের পূর্ব থেকেই প্রায় দুই শতাধিক বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, ভাংচুর, গাড়ী ভাংচুর, ৩ যুবলীগ ও আওয়ামীলীগ কর্মী হত্যাসহ প্রায় শতাধিক আওয়ামীলীগের নেতা-কর্মীরা পঙ্গুত্ব বরণ করেছে। এসব ঘটনায় একাধিক মামলা দায়ের করা হয়। পুলিশ এসব মামলায় ইতিমধ্যে চার্জসীট প্রদান করেছে। আসামীও আটক হয়েছে উল্লেখ্যযোগ্য পরিমাণ। কিন্ত এসব আসামী জামিনে মুক্তি পেয়ে আবারো এলাকায় ফিরে এসেছে। পলাতক রয়েছে অনেকেই। এসব নাশকতায় নেতৃত্বদানকারীদের মধ্যে একাধিক মামলার আসামী ও ভোজগাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবীর মুক্তা পলাতক থেকেও নির্বাচনে আবারো অংশগ্রহন করছেন। নাশকতাকারীদের অনেকেই আবার দেশ ছেড়ে পালিয়েছে। উপজেলার অন্যতম নাশকতাপূর্ণ অঞ্চল গোপালপুর এলাকার ছিলিমপুরের আজাদ হোসেন, ঢাকুরিয়ার আলমগীর হোসেন, চিনাটোলা এলাকার মনি, মাঝিয়ালীর আজিজুর রহমান, জয়পুর এলাকার মামুন, ঢাকুরিয়া এলাকার মিজানুর রহমান ও তরিকুল ইসলামসহ নেতৃত্বদানকারীরা দীর্ঘদিন এলাকা ছেড়ে পালিয়ে রয়েছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে টার্গেট করে এসব নাশকতায় নেতৃত্বদানকারীরা আবারো এলাকা ফিরে সংগঠিত হচ্ছে বলে সূত্রের দাবি। নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে এসব নাশকতাকারীদের বিরুদ্ধে এখনি তৎপর হওয়া প্রয়োজন বলে এলাকার সাধারণের দাবী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।