ঢাকাবৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে স্বাধীনতা দিবস পালনে প্রধান শিক্ষকের বাঁধা, ইউএনও’র কাছে শিক্ষার্থীদের লিখিত অভিযোগ, বিক্ষোভ

admin
এপ্রিল ৭, ২০১৬ ৯:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি :
যশোরের মণিরামপুরে স্বাধীনতা দিবস পালনে মৌখিক নিষেধাজ্ঞা দেওয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। উপজেলার কাশিপুর আহম্মাদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও শিক্ষার্থীরা জানায়, কাশিপুর আহম্মাদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের যৌথ আয়োজনে প্রতিবছরই বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত হয়ে আসছে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবছর স্বাধীনতা দিবস পালন করা হবে না বলে শিক্ষার্থীদের জানিয়ে দেয়। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে শুধুমাত্র প্রতিদিনের ন্যায় জাতীয় পতাকা উত্তোলন করলেও ছিলোনা কোন বাড়তি আয়োজন। এর পর থেকে শিক্ষার্থীরা প্রতিবছরের ন্যায় এবারও স্বাধীনতা দিবস উপলেক্ষ্য বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনের জন্য প্রধান শিক্ষকের নিকট বারবার অনুরোধ করলেও কোন ফল হয়নি। বরং যারা স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠানের কথা বলবে তাদেরকে টিসি দিয়ে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয় বলে শিক্ষার্থীরা জানায়। একপর্যায়ে গত ৪ এপ্রিল শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করে। এরপর থেকে নানা ভাবে শিক্ষার্থীদের উপর চালানো হয় মানুষিক নির্যাতন। এমনকি শিক্ষার্থীদের অভিবভাবকদের স্কুলে ডেকে এনে ছেলেদের টিসি দেওয়ার হুমকি দিচ্ছেন প্রধান শিক্ষক। নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, বাড়াবাড়ি করলে ছেলেকে টিসি দেওয়ার হুমকি দিচ্ছে, স্বাধীনতা উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজনে বাধা সৃষ্টিকারী প্রধান শিক্ষকের শাস্তি হওয়া উচিত। এব্যাপারে প্রধান শিক্ষক আতিয়ার রহমান জানান, করা হবেনা এমনটি বলিনি, শুধু বলেছি এখন নয়, ক’দিন পরে দেখা যাবে। উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান জানান, বিষয়টি তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেষ দেওয়া হয়েছে। দোষী সাবস্ত্য হলেই ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।