ঢাকাসোমবার , ১৮ এপ্রিল ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে বসতঘরে হামলা-ভাংচুর ও লুটপাট, আহত-১২, থানায় মামলা

admin
এপ্রিল ১৮, ২০১৬ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

মনিরামপুর প্রতিনিধিঃ মণিরামপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুর্বৃত্তদের পৃথক তিন হামলায় নারীসহ অন্তত ১২ জন আহত হয়েছেন। গত শণিবার ও রোববার রাতে পৃথক এই হামলার ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা বসতঘরের আসবাবপত্র ভাংচুর ও নগত টাকাসহ স্বর্ণালংকার লুট করেছে বলে অভিযোগ উঠেছে। আহতদের মধ্যে ৮ জন মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। পৃথক এই ঘটনায় রোববার রাতে থানায় তিনটি মামলা হয়েছে।

স্থানীয় ও ভুক্তভুগী সূত্রে জানাযায়, গত রোববার দুপুরে পৌর এলাকার মহাবেদপুর গ্রামের মৃত ওহাব আলী বিশ্বাসের ছেলে ভ্যান চালক জিহাদ বিশ্বাসের ছাগলে হোগলাডাঙ্গা গ্রামের জামিরের বেগুন ক্ষেতে যায়। তখন জামির জিহাদের বাড়ি এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। জিহাদ প্রতিবাদ করলে হোগলাডাঙ্গা গ্রামের সিরাজের নেতৃত্বে জামির, শাহীন, শহিদুল, শাহিনুর ও আমিনুরসহ ১৫/২০ জন এসে বেলা ৩ টার দিকে জিহাদের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা জিহাদ,তার স্ত্রী কাজল বেগম ও কাজলের মা সালেহা বেগমকে পিটিয়ে আহত করে। এসময় তারা জিহাদের বসত ঘরের বেড়া ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আসবাবপত্র ও থালাবাটি ভাংচুর করে ও খাটের পাটির নিছে রাখা জমি বিক্রির ১ লাখ ৫০ হাজার টাকাসহ স্বর্ণের কানেরদুল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন জিহাদ। এই ঘটনায় জিহাদ বাদী হয়ে থানায় মামলা করেছেন।

এদিকে ক্ষেতের বেগুন তোলার ঘটনাকে কেন্দ্র করে রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শ্যামকুড় ইউনিয়নের মাঝলাউড়ি গ্রামের আ.মান্নানের বাড়িতে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে তার স্ত্রী আয়েশা, ছেলে লাল্টু ও আছাদুল, মেয়ে রানী, পুত্রবধু ফাতেমা ও আত্মীয় মিকাইলকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এই ঘটনায় আছাদুল বাদী হয়ে রোববার রাত ১১ টার দিকে  পৌর এলাকার বিজয়রামপুর গ্রামের ঝন্টু ও আয়ুব, মিনার, হাবিব ও আক্তারসহ ১০/১৫ নের নামে থানায় মামলা করেছেন। আ.মান্নান জানায়, দু’দিন আগে বেগুন তোলা নিয়ে আমার ছেলে আছাদুলের সাথে স্থানীয় আব্দুল করিমের ছেলে নজরুলের গন্ডগোল হয়েছে। স্থানীয়ভাবে তা আবার মিমাংসাও হয়। মামলা সূত্রে জানাযায়, ঘটনার সময় বিবাদীরা ১০/১৫ জন দেশীয় অস্ত্রনিয়ে রোববার রাতে আমার বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে বাড়ির বৌদের শালীনতাহানি ঘটানোসহ ৬ জনকে পিটিয়ে আহত করে। এসময় তারা ঘরের আসবাবপত্র ভাংচুর করাসহ লুটপাট চালায়। তিনি আরও জানান, আহত ৬ জনের মধ্যে ৫ জন হাসপাতালে ভর্তি আছে। শ্যামকুড় ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মনিরুজ্জামান মনি হামলার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয় মিমাংশিত একটি তুচ্ছ ঘটনায় এভাবে বাইরের লোকজন এসে হামলা করাটা মোটেও কাম্য নয়। তিনি এর তীব্র প্রতিবাদ করেন এবং ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করেন।
অপরদিকে মাছের ঘেরের পাড় দিয়ে ধান বওয়াকে কেন্দ্র করে শণিবার রাতে খানপুর ইউনিয়নের ফেদাইপুর গ্রামে ঘের মালিক মোস্ত ও তার দলবলের হামলায় মাহাবুর আলম বাবলা,বাদল ও হেলাল নামের তিন যুবক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই ঘটনায় বাবলা বাদী হয়ে রোববার রাতে থানায় মামলা করেছেন। মণিরামপুর থানার ওসি তাহেরুল ইসলাম জানান,পৃথক ঘটনাগুলোতে থানায় তিনটি অভিযোগ হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।