1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

ম‌ণিরামপুর উপ‌জেলা কৃ‌ষি অ‌ফি‌সের অ‌নিয়ম ও দূনী‌তির কার‌ণে ব্যহত হ‌চ্ছে সরকা‌রের কৃ‌ষি সেবা কার্যক্র‌ম

  • আপডেট: রবিবার, ২৪ এপ্রিল, ২০১৬
  • ৩০৫ দেখেছেন

‌বি‌শেষ প্র‌তি‌নি‌ধিঃ ম‌ণিরামপুর উপ‌জেলা কৃ‌ষি অ‌ফি‌সের ক‌তিপয় দূনী‌তিগ্রস্থ কর্মকতা ও কর্মচারীর লাগামহীন দূর্নী‌তির কার‌ণে দি‌নের পর দিনে ভে‌স্তে যা‌চ্ছে সরকা‌রের কৃষ‌কের দোর‌গোড়ায় সেবা পৌছা‌নোর কার্যক্রম। একই এলাকায় ও অবস্থা‌নে দীর্ঘ‌দিন ধ‌রে চাকু‌রির সুবা‌দে কৃ‌ষি অ‌ফিস থে‌কে শুরু ক‌রে ব্লক গু‌লো প‌রিণত হ‌য়ে‌ছে দূর্নী‌তির আখড়ায়। কৃষক সেবার ব্রত নি‌য়ে সরকার এ‌কের পর এক সময় উপ‌যোগী পদ‌ক্ষেপ গ্রহন কর‌লেও দূর্নী‌তি আর অ‌নিয়‌মের ভা‌রে ভে‌স্তে যা‌চ্ছে সরকারের কৃ‌ষি ও কৃষ‌কের উন্নয়‌নের লক্ষ্য ও উ‌দ্দেশ্য। উপ‌জেলা কৃ‌ষি দপ্ত‌রের অ‌ধী‌নে বাস্তবায়নাধীন কৃষক উন্নয়ন ও প্র‌শিক্ষণের না‌মে বি‌ভিন্ন সে‌মিনার, সভা, সমা‌বেশ, সফরসহ নানা মূখী কর্মসূচীর না‌মে চল‌ছে চরম লুটপাট। প্রকৃত কৃষক নয়, এসব কর্মসূচী‌তে অংশ গ্রহন কর‌ছে ভ্যান চালক, সেলুন কর্মচারী, চা‌য়ের দোকা‌নের কর্মচারীসহ কৃ‌ষি অ‌ফি‌সের আস্থা ভাজন কিছু দালাল‌দের নিকটাত্মীয়‌ বা তা‌দের ম‌নো‌নিত ব্যা‌ক্তিরা। তাও আবার প্রকৃত সংখ্যার অ‌র্ধেক ব‌লে সূ‌ত্রের দা‌বি। নাম প্রকা‌শে অ‌নিচ্ছুক কৃ‌ষি অ‌ফিসের এক‌টি সূত্র জানায়, প্র‌শিক্ষণ বা ভ্রমন কর্মসূচী‌তে শতকরা অ‌র্ধেক অংশগ্রহনকারী থা‌কেন, আর বা‌কি‌দের ভূয়া না‌মে মাষ্টা‌রো‌লে দেখা‌নো হয়। এ‌বিষ‌য়ে জান‌তে চাই‌লে উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার ব‌লেন, “প্র‌শিক্ষ‌নের তা‌লিকা আ‌ছে, যাচাই কর‌তে পারেন।” তি‌নি তা‌লিকা সাংবা‌দিক‌দের দেখা‌নোর জন্য অ‌ফি‌সের এক কর্মকর্তা‌কে ডে‌কে বললেও নানা ওজুহা‌তে ওই কর্মকর্তা তা দেখ‌তে দেন‌নি। 

কৃ‌ষি ও কৃষ‌কের উন্নয়‌নে সরকারের যু‌গোপ‌যোগী পদ‌ক্ষেপসমূহ প্রকৃত‌ কৃষক‌দের উন্নয়‌নে কা‌জে লাগা‌তে এসব দূর্নী‌তির বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহ‌নের দাবী জা‌নি‌য়ে‌ছেন স্থানীয় কৃষক‌রা।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022