1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মৎস্য খাতকে গতিশীল করতে সরকার জেলেদের নাম নিবন্ধন করেছে-মণিরামপুরে মৎস্য প্রতিমন্ত্রী

  • আপডেট: শনিবার, ১৪ মে, ২০১৬
  • ৩৩৬ দেখেছেন

বিশেষ প্রতিনিধি :
মনন ও সৃজনশীল মেধা বিকাশে সুষম খাদ্যের কোন বিকল্প নেই। আর সেই খাদ্য উৎপাদনে মাছ প্রধান এবং অন্যতম। বর্তমান সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে মৎস্য খাতকে বিশেষ ভাবে গূরুত্ব দিচ্ছে। শনিবার মণিরামপুরের ঝাঁপা বাওড়ে মাছের পোনা অবমুক্ত করণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, জাতীয় অর্থনীতিতে মৎস্য সম্পদের অবস্থান দ্বিতীয়। আর এর অধিকাংশ অবদানই বৃহত্তর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের। ”জাল যার, জলা তার” এ নীতিকে বাস্তবায়ন করতে সরকার কাজ করে যাচ্ছে। এ দপ্তরকে আরো গতিশীল এবং বাস্তবসম্মত করতে ইতিমধ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এরই অংশ হিসেবে সরকার জেলে, মৎস্যজীবি, মৎস্য চাষীসহ এ পেশার সাথে সংশ্লিষ্টদের নিবন্ধন শেষ করেছে।
মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিতে উন্মুক্ত জলাশয়ে বিল নার্সারী স্থাপন এবং মাছের পোনা অবমুক্ত করণ প্রকল্পের আওতায় ঝাঁপা বাওড়ে মাছের পোনা অবমুক্তকরণ করণ অনুষ্ঠনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় এমপি স্বপন ভট্টাচার্য্য, উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, জেলা মৎস্য অফিসার রমজান আলী, পৌর মেয়র আলহাজ্ব মাহমুদুল হাসান, স্থানীয় ঝাঁপা ইউপি চেয়ারম্যান শামছুল হক মন্টু। উপস্থিত ছিলেন রোহিতা ইউপি চেয়ারম্যান আনছার আলী সরদার, হরিদাসকাটি ইউপি চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাড়ে, মশ্বিমনগর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, চালুয়াহাটী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার প্রমূখ। উল্লেখ্য, এ প্রকল্পের আওতায় ওই বাওড়ে ৫ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতীর পোনা অবমুক্ত করণ করা হয়।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022