ঢাকাসোমবার , ৩০ মে ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ, উপ-বৃত্তি বঞ্চিত হতে চলেছে অর্ধশত শিক্ষার্থী

Tito
মে ৩০, ২০১৬ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ
মণিরামপুরের পাতন জুড়ানপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিদ্যালয় পরিচালনা কমিটির এক বিশেষ সভায় উক্ত অভিযোগের ভিত্তি একটি তদন্ত কমিটি গঠন ও প্রধান শিক্ষককে কারণ দশানোর নোটিশ প্রদান করা হয়েছে।
জানাযায়, পাতন জুড়ানপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভগিরত মোড়ল দীর্ঘদিন যাবৎ অনিয়ম-দূর্নীতির মাধ্যমে বিদ্যালয় পরিচালনা করে আসছেন। সোমবার পরিচালনা কমিটির এক বিশেষ সভায় তার বিরুদ্ধে বিদ্যালয়ের বিভিন্ন অনুদানের প্রায় ৪ লক্ষাধিক টাকা বিদ্যালয়ের হিসাবে জমা না করে আত্মসাত, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তে প্রতিবন্ধকতা সৃষ্টি, বিদ্যালয়ের সম্পত্তি বিনা টেন্ডারে ইজারা দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। এঘটনায় পরিচালনা কমিটি ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তাকে কারন দর্শানোর নোটিশ প্রদান করে। সম্প্রতি পিটিএ কমিটি গঠন করাকে কেন্দ্র করে বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের সাথে তার মত পার্থক্য দেখা দেয়। অভিভাবকদের অভিযোগ, সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে সবার অগোচরে প্রধান শিক্ষক মনগড়া কমিটি গঠন করে। ওই কমিটি গঠনে অভিভাবক ও শিক্ষকদের স্বাক্ষর জাল করে রেজুলেশন করেন। গত বৃহস্পতিবার উপ-বৃত্তির তালিকা জমা দেওয়ার শেষ দিন থাকলে জাল স্বাক্ষর করে কমিটি গঠনকে কেন্দ্র তা জমা দিতে ব্যর্থ হয় প্রধান শিক্ষক। এঘটনায় অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায় সোমবার বিশেষ সভায় সর্বসন্মতিক্রমে একটি পিটিএ কমিটি গঠন করা হলেও প্রধান শিক্ষক তা অমান্য করে সভা ত্যাগ করেন। এতে ওই বিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষার্থীর উপ-বৃত্তি অনিশ্চিত হয়ে পড়েছে। এব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাজী আকরাম হোসেন জানান, উপ-বৃত্তির তালিকা তৈরির ব্যাপারে প্রধান শিক্ষককে বার বার সভায় ডেকেও তাকে আনা সম্ভব হয়নি। প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারে তিনি আরো বলেন, তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।