1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ, উপ-বৃত্তি বঞ্চিত হতে চলেছে অর্ধশত শিক্ষার্থী

  • আপডেট: সোমবার, ৩০ মে, ২০১৬
  • ২৬৮ দেখেছেন

বিশেষ প্রতিনিধিঃ
মণিরামপুরের পাতন জুড়ানপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম, দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিদ্যালয় পরিচালনা কমিটির এক বিশেষ সভায় উক্ত অভিযোগের ভিত্তি একটি তদন্ত কমিটি গঠন ও প্রধান শিক্ষককে কারণ দশানোর নোটিশ প্রদান করা হয়েছে।
জানাযায়, পাতন জুড়ানপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভগিরত মোড়ল দীর্ঘদিন যাবৎ অনিয়ম-দূর্নীতির মাধ্যমে বিদ্যালয় পরিচালনা করে আসছেন। সোমবার পরিচালনা কমিটির এক বিশেষ সভায় তার বিরুদ্ধে বিদ্যালয়ের বিভিন্ন অনুদানের প্রায় ৪ লক্ষাধিক টাকা বিদ্যালয়ের হিসাবে জমা না করে আত্মসাত, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তে প্রতিবন্ধকতা সৃষ্টি, বিদ্যালয়ের সম্পত্তি বিনা টেন্ডারে ইজারা দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। এঘটনায় পরিচালনা কমিটি ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে তাকে কারন দর্শানোর নোটিশ প্রদান করে। সম্প্রতি পিটিএ কমিটি গঠন করাকে কেন্দ্র করে বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের সাথে তার মত পার্থক্য দেখা দেয়। অভিভাবকদের অভিযোগ, সম্পূর্ণ অনিয়মতান্ত্রিকভাবে সবার অগোচরে প্রধান শিক্ষক মনগড়া কমিটি গঠন করে। ওই কমিটি গঠনে অভিভাবক ও শিক্ষকদের স্বাক্ষর জাল করে রেজুলেশন করেন। গত বৃহস্পতিবার উপ-বৃত্তির তালিকা জমা দেওয়ার শেষ দিন থাকলে জাল স্বাক্ষর করে কমিটি গঠনকে কেন্দ্র তা জমা দিতে ব্যর্থ হয় প্রধান শিক্ষক। এঘটনায় অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায় সোমবার বিশেষ সভায় সর্বসন্মতিক্রমে একটি পিটিএ কমিটি গঠন করা হলেও প্রধান শিক্ষক তা অমান্য করে সভা ত্যাগ করেন। এতে ওই বিদ্যালয়ের অর্ধ শতাধিক শিক্ষার্থীর উপ-বৃত্তি অনিশ্চিত হয়ে পড়েছে। এব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাজী আকরাম হোসেন জানান, উপ-বৃত্তির তালিকা তৈরির ব্যাপারে প্রধান শিক্ষককে বার বার সভায় ডেকেও তাকে আনা সম্ভব হয়নি। প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারে তিনি আরো বলেন, তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে এবং একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022