ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরের বোয়ালিয়াঘাট মাধ্যমিক বিদ্যালয়ে স্বাক্ষর জাল করে শিক্ষক নিয়োগ

admin
জুন ১৪, ২০১৬ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর প্রতিনিধি
মনিরামপুরের বোয়ালিয়াঘাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির জোগসাজসে নিয়োগবোর্ডের সদস্যদের স্বাক্ষর জাল করে শিক্ষক নিয়োগের খবর  এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে। প্রধান শিক্ষক ও সভাপতি নিজেদেরকে রক্ষা করতে কথিত ওই নিয়োগ বোর্ডের সদস্যদের ম্যানেজ করতে দৌড়ঝাঁপ শুরু করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, উপজেলার বোয়ালিয়াঘাট মাধ্যমিক বিদ্যালয়ে একজন সহকারি শিক্ষক(ব্যবসায় শিক্ষা) নিয়োগ দিতে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর গঠন করা হয় পাঁচ সদস্যের নিয়োগ বোর্ড।এর মধ্যে দুই জন সদস্য হলেন ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক। বাকি তিন সদস্যের মধ্যে রয়েছেন শিক্ষা মন্ত্রনালয়ের প্রতিনিধি, ডিজির প্রতিনিধি এবং নিকটতম একটি স্কুলের প্রধান শিক্ষক।কিন্তু অভিযোগ রয়েছে প্রকৃতপক্ষে নিয়োগবোর্ড সম্পন্ন না করে বোর্ডের সদস্যদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে কথিত নিয়োগবোর্ড দেখিয়ে প্রধান শিক্ষক কুদ্দুস আলম ও ম্যানেজিং কমিটির সভাপতি জুলফিকার আলী প্রায় আট লাখ টাকা উৎকোচ নিয়ে নিবেদীতা বিশ্বাস নামে এক প্রার্থীকে নিয়োগ দেন। নিয়োগের পর নিবেদীতা বিশ্বাসকে কখনও বিদ্যালয়ে যেতে দেখা না গেলেও প্রধান শিক্ষক প্রতিমাসে হাজিরা খাতা বাড়িতে নিয়ে গিয়ে তার কাছ থেকে পুরোমাসের স্বাক্ষর করিয়ে আনতেন। সম্প্রতি অতি গোপনে প্রধান শিক্ষক কুদ্দুস আলম ওই শিক্ষকের এমপিওভূক্তির জন্য কাগজপত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট নিয়ে গেলে স্বাক্ষর জালের বিষয়টি ধরা পড়ে। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খান ওই প্রধান শিক্ষককে শোকজ করেন। তবে এখনও ওই শোকজের জবাব দেননি কুদ্দুস আলম। এ দিকে মঙ্গলবার এ সংক্রান্ত একটি রিপোর্ট বিভিন্ন দৈনিকে প্রকাশিত হলে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়। সূত্র জানায়, প্রধান শিক্ষক ও সভাপতি নিজেদের অপকর্ম ঢাকতে কথিত ওই নিয়োগ বোর্ডের সদস্য ম্যানেজ করতে তদ্বির মিশন নিয়ে দৌড়ঝাপ শুরু করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।