1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

জাতীয় কবি সম্মাননা পেলেন মনিরামপুরের কৃতি সন্তান ডাঃ এম. ছবেদ আলী

  • আপডেট: সোমবার, ২১ নভেম্বর, ২০১৬
  • ৬০৭ দেখেছেন

বিশেষ প্রতিনিধি :

প্রতিযশা কথা সাহিত্যিক ও চিকিৎসক ডাঃ এম. ছবেদ আলী, কথা সাহিত্যে বিশেষ অবদান রাখায় জাতীয় কবি স্মৃতি সম্মাননা১৬ ভূষিত হয়েছেন। গত ২০ নভেম্বর, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে নজরুল চর্চা ও গবেষণা প্রতিষ্ঠান অগ্নিবীণা এ অনুষ্ঠানের আয়োজন করেন। প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহণ মন্ত্রী শাহজাহান খান এমপি রোববার ডাঃ এম. ছবেদ আলীর হাতে জাতীয় কবি স্মৃতি সম্মাননা তুলে দেন।

অগ্নিবীণার কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ.এম. সিরাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন কবি ও কথা সাহিত্যিক কাজী রোজী এমপি, জাতিস্বত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, তারুণ্যের কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন, সাহিত্য গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন, চলচ্চিত্র অভিনেতা প্রবীর মিত্রসহ অন্যান্য দেশখ্যাত গুনিজনেরা।

প্রফেসর ডাঃ এম. ছবেদ আলী জনবহুল জনপদ, সংস্কৃতি সমৃদ্ধ জেলা যশোর এর মণিরামপুর উপজেলার চালকিডাঙ্গা গ্রামের মরহুম আছর আলী ও নূরজাহান বেগমের ৬ সন্তানের মধ্যে তিনি ৫ম সন্তান। তিনি ২ ছেলে সন্তানের জনক। কর্মময় জীবনে একাধিক সফলতা রয়েছে তাঁর। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে একমাত্র সরকারী হোমিও মেডিকেল কলেজ থেকে গ্যাজুয়েশন করেছেন। মাদক বিরোধী কার্যক্রমে বিশেষ অবদান রাখায় সম্মাননা পদক ২০১৫ অর্জন, সাহিত্য কর্মে অবদানে সুশাসনের জন্য নাগরিক সুজন কর্তৃক সম্মাননা পদক-২০০৭, সাংস্কৃতিক শিশু-কিশোর সংগঠন রঙের মেলা প্রদত্ত পদক-২০০৯ স্বাস্থ্য সেবায় অনবদ্য অবদান রাখায় বাংলাদেশ অল্টারনেটিভ মেডিকেল সোসাইটি প্রদত্ত সম্মাননা পদক-২০০৯ অর্জন করেন। তাঁর প্রকাশিত বই সমূহ- সুবচন নির্বাসনে, অবুঝ মনের ভুল, নষ্ট পৃথিবীর কষ্ট ও না জানলে ক্ষতি নেই ইত্যাদি। এছাড়াও প্রকাশের অপেক্ষায় রয়েছে বেশ কয়টি বই। তিনি বর্তমানে মণিরামপুরে অবস্থিত শাদ্ হোমিও কমপ্লেক্স এর চীপ কনসালটেন্ট, হোমিও ডক্টরস কমিউনিটি, এডুকেশন প্রজেক্ট, হোমিও ফাউন্ডেশন চেয়ারম্যান ও বাংলাদেশ সাংস্কৃতিক গোষ্ঠী এবং জাতীয় সাপ্তাহিক শিল্পী সংবাদ এর উপদেষ্টা হিসেবে আছেন। প্রফেসর ডাঃ এম. ছবেদ আলী একজন সু-বক্তা হিসেবে দেশের বিভিন্ন সেমিনার ও মিম্পোজিয়ামে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখে জনপ্রিয়তা অর্জন করেছেন। ২০০৯ সালে রাজধানীতে চিকিৎসকদের এক অনুষ্ঠানে সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বডুয়ার উপস্থিতিতে প্রফেসর ডাঃ এম. ছবেদ আলী নয়া সমাজ বিনির্মানে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। তাৎক্ষণিক মন্ত্রী ছবেদ আলীর বক্তব্যে আকৃষ্ট হয়ে নিজের ব্লেজারে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতি সংবলিত স্বর্ণের কোর্ট পিন উপহার স্বরুপ প্রদান করেন।

জাতীয় কবি স্মৃতি সম্মাননা পদক পাওয়ায় প্রফেসর ডাঃ এম. ছবেদ আলীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান বাংলাদেশ সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি ও নিসু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এস.এম. হাফিজুর রহমান, মণিরামপুর সাংবাদিক সমিতির সভাপতি ও কবি প্রভাষক আব্দুল আলীম, বাসাগো কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, খুলনা বেতারের আয়না অনুষ্ঠানের সুরতখ্যাত অভিনেতা শফি সম্রাট, ছড়াকার ও বেতারখ্যাত নাট্য রচয়িতা মোঃ মুনছুর আলী, বাসাগো কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক নাজমুল হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক পলাশ খান, প্রচার সম্পাদক এস.এম. শফিক, সদস্য সাংবাদিক আনু হাসান প্রমুখ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022