1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

আজ মণিরামপুর হানাদার মুক্ত দিবস ।। দিনটি পালনে কারো নেই কোন প্রস্তুতি

  • আপডেট: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬
  • ২৬৪ দেখেছেন

বিশেষ প্রতিনিধি : 
আজ ৮ ডিসেম্বর মনিরামপুর হানাদারমুক্ত দিবস। ৭১’র এইদিনে যশোরের মনিরামপুর এলাকা পাক-হানাদার বাহিনী মুক্ত হয়। মনিরামপুরের আকাশে ওড়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের লাল সবুজের পতাকা। মুক্তিপাগল স্বাধীনতাকামীদের সাথে পাক-হানাদার বাহিনীর উপজেলার চন্ডিপুর, ডুমুরখালী, রাজগঞ্জ, খোর্দ্দ, উজ্জ্বলপুর, হানুয়ারসহ কয়েকটি এলাকায় সম্মুখ যুদ্ধ সংঘটিত হয়। স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের তথ্যানুযায়ী এ যুদ্ধে অংশ নেয় ৩’শ জনের অধিক মুক্তিযোদ্ধা। যার মধ্যে শহীদ হন ১৯ জন।
পাক-হানাদারদের ধ্বংসযজ্ঞে বিধস্থ হয়েছিল মনিরামপুর। বিজয়ের প্রায় শেষ প্রান্তে ৮ ডিসেম্বর স্থানীয় মুক্তিযোদ্ধা রতন, গৌর কুমারসহ কয়েক’শ বীর সেনানী থানা ভবন ঘেরাও করে পাকিস্থানী পতাকা নামিয়ে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। এরই মধ্যদিয়ে মনিরামপুর হানাদার মুক্ত ঘোষনা করে বীরমুক্তিযোদ্ধারা। ঐতিহাসিক ও গৌরবোজ্জ্বল এ দিনটিকে বিশেষ করে স্মরণ রেখেছেন সেই সতীর্থ মুক্তিযোদ্ধারা। স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ড আলাউদ্দিন বলেন, বিজয়ের এত বছর পরেও মনিরামপুর মুক্ত দিবসের কোন স্মৃতিসৌধ নির্মান হয়নি। এছাড়াও তৈরি করতে পারেনি ৪টি বধ্যভূমির স্মৃতিফলক এবং শহীদ ১৯জন বীর মুক্তিযোদ্ধার কবর পাকাকরন করে সংরক্ষন করার কাজ। তবে এদিনটি পালন উপলক্ষ্যে স্থানীয় মুক্তিযোদ্ধা ও প্রশাসনের নেই কোন প্রস্তুতি।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022