ঢাকাশনিবার , ১১ মার্চ ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে প্রবাসীর উপর হামলা-লুটপাটের ঘটনায় আহত ২ ॥ থানায় অভিযোগ

Tito
মার্চ ১১, ২০১৭ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ॥ 
মণিরামপুরে চাঁদার দাবীতে এক প্রবাসীর উপর হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে উপজেলার গাঙ্গুলীয়া আমতলার মোড়ে এঘটনা ঘটে। এতে ওই প্রবাসীসহ দুই জন আহত হয়েছে। এঘটনায় মণিরামপুর থানায় অভিযোগ দাযের করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, গাঙ্গুলিয়া গ্রামের আব্দুল গফ্ফার বিশ্বাসের ছেলে স্পেন প্রবাসী মাসুম বিশ্বাস মাস খানেক আগে ছুটিতে বাড়ি আসলে হাসান ও শফিকুল নামের স্থানীয় চি‎হ্নিত দুই বখাটে চাঁদার দাবীতে একের পর এক চাঁপ সৃষ্টি করতে থাকে। চাঁদা দিতে অস্বীকার করার একপর্যায়ে শুক্রবার সন্ধ্যায় গাঙ্গুলিয়া আমতলার মোড়ে মাসুম বিশ্বাসের মালিকানাধীন সুপার মার্কেটের একটি দোকান ঘরে তালাবদ্ধ করে। খবর পেয়ে মাসুম ও তার পিতা ঘরের সামনে এসে তালা ভাঙ্গার চেষ্টা করলে ওৎ পেতে থাকা ওই বখাটেদের নেতৃত্বে ৫/৬ জনের একদল দূর্বৃত্ত্ব তাদের উপর হামলা চালিয়ে আহত করে এবং মাসুমের পকেটে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়। তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে দুর্বৃত্ত্বদের প্রতিহত করার চেষ্টা করে। এসময় এলাকার চি‎হ্নিত মাদক কারবারি ও বখাটে হাসান নিজেদের ব্যবহৃত লোহার রডের আঘাতে আহত হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। পরে ঘটনা বেগতিক দেখে দূর্বৃত্তরা পালিয়ে যায়।
স্থানীয়রা আহত মাসুম ও তার পিতাকে উদ্ধার করে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এলাকার একাধিক সূত্র জানায়, হাসান ও শফিকুলের নেতৃত্বে উপজেলা পশ্চিমাঞ্চলে একটি শক্ত মাদক নেটওয়ার্ক পরিচালিত হয়। ওই এলাকার বিত্তশালী ও প্রবাসীদের টার্গেট করে বিভিন্ন সময়ে নিরব চাঁদাবাজি করে তারা নিয়মিত মাদকের আসর বসিয়ে থাকে বলে সুত্র জানায়। প্রশাসনের নজর এড়াতে তারা কখনও কখনও নিজেদেরকে মানবাধিক কর্মী পরিচয় দিয়ে থাকে বলে একাধিক সূত্রের দাবি।
এদিকে চাঁদা দাবি ও হামলা-লুটপাটের ঘটনা এলাকায় চাউর হয়ে পড়লে, হাসান গং নিজেদের বাঁচাতে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন মহলে দেনদরবার শুরু করেছে। এমনকি তাদের বিরুদ্ধে মামলা করলে পুনরায় হামলা ও মিথ্যা মামলায় ফাঁসানোর ভয়ভীতি প্রদর্শণ করে চলেছে বলে মাসুমের পিতা গফ্ফার বিশ্বাস জানান। এঘটনায় প্রবাসী মাসুম বিশ্বাস বাদি হয়ে মণিরামপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। মণিরামপুর থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।