1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে ষাড়ের লড়াই অনুষ্ঠানের প্যান্ডেল ও জুয়ার আসর ভেঙ্গে দিলো ভ্রাম্যমান আদালত

  • আপডেট: শনিবার, ২৭ মে, ২০১৭
  • ৬৯১ দেখেছেন

বিশেষ প্রতিনিধি ॥
মণিরামপুরের নেবুগাতীর ঐতিহ্যবাহী ষাড়ের লড়াই শেষ হয়েছে। শুক্রবার স্থানীয় একটি মাঠে এ ষাড়ের লড়াইকে কেন্দ্র করে প্যান্ডেল করে জুয়ার বোর্ড পরিচালনা ও অর্থবানিজ্যের অভিযোগে প্যান্ডেল ভেঙ্গে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।
স্থানীয়রা জানান, প্রতি বছরের ন্যায় এবার মণিরামপুরের নেবুগাতী মাঠে ষাড়ের লড়াই অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল থেকেই আশেপাশের বিভিন্ন এলাকা থেকে নামী-দামী ষাড় ও দর্শক আসতে থাকেন মাঠে। অভিযোগ ওঠে এ অনুষ্ঠানকে কেন্দ্র করে স্থানীয় একটি চক্র অনুষ্ঠানস্থলে প্যান্ডেলে জুয়ার আয়োজন করে এবং দর্শনার্থীদের নিকট থেকে ৫০ টাকা হারে টাকা উত্তোলন করে। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মণিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিকংন বিশ্বাস পুলিশ নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে উম্মুক্ত এবং জুয়ার জন্য প্রস্তুতকৃত প্যান্ডেল ভেঙ্গে দেন।
আয়োজন কমিটির স্বেচ্ছাসেবক মিলন জানান, ছোটকাল থেকে এই ষাঁড়ের লড়াই উপভোগ করে আসছি। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আনুষঙ্গিক খরচ তুলতে কমিটি প্যান্ডেল ঘিরে কিছু টাকা দর্শনীর ব্যবস্থা করে। লড়াইকে কেন্দ্র করে প্যান্ডেলের বাইরে কিছু লোক জুয়ার বোর্ড বসিয়েছে এমন কতা শুনেছি।
স্থানীয় ইউপি সদস্য দেবু জানান, ষাড়ের লড়াইকে কেন্দ্র করে একটি মহল লাখ লাখ টাকা বাণিজ্য করছে।
সহকারী কমিশনার লিংকন বিশ্বাস বলেন, পশু-পাখির লড়াই আয়োজন আইনে দন্ডনীয়। তারপরও প্রশাসনের অনুমতি নেই। ষাড়ের লড়াই উপভোগ করতে অর্থ নিচ্ছে এমন সংবাদে ঘটনাস্থলে গিয়ে প্যান্ডেল ভেঙে লড়াই দেখার সুযোগ উন্মুক্ত করে দেওয়া হয়েছে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022