ঢাকামঙ্গলবার , ১৮ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে দপ্তরী নিয়োগের ঘটনায় শিক্ষা অফিসার তোপের মুখে ॥ অবশেষে ফল প্রকাশ

Tito
জুলাই ১৮, ২০১৭ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি :
মণিরামপুরে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগ বানিজ্যকে কেন্দ্র করে চাকুরী প্রত্যাশীদের সাথে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ বাছাই কমিটির সদস্য সচিবের সাথে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার ৪৬ টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগকে কেন্দ্র করে ঘুষ বানিজ্য নিয়ে গত কয়েকদিন যাবত উপজেলার অন্যতম আলোচিত বিষয় হয়ে দাঁড়ায়। এ নিয়ে দৈনিক কালের কণ্ঠসহ গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নিয়োগ বাছাই ও নিয়োগ কমিটি বিব্রত অবস্থায় পড়েন। নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের সময়সীমা অতিবাহিত হলেও কর্তৃপক্ষ ফল প্রকাশে নানা টালবাহানা করতে থাকেন। এতে ফল প্রত্যাশীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়। এক পর্যায়ে উপজেলা শিক্ষা অফিসারের দপ্তর থেকে মঙ্গলবার দুপুরে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অফিস সময়ের পরে অফিসে আসতে নির্দেশনা দেওয়া হয়। সে মোতাবেক সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধানগণ উপজেলা শিক্ষা অফিসে উপস্থিত হয়। এসময় তাদেরকে বলা হয়, উপজেলা শিক্ষা অফিসার স্যার অফিসে আসছেন, ফল প্রকাশ করা হবে। এ খবর জানতে পেরে ফল প্রত্যাশীরা উপজেলা শিক্ষা অফিসের সামনে ভীড় জমাতে থাকেন। গত দু’তিন দিন শিক্ষা অফিসার অফিসে না আসলেও মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে অফিসে আসেন এবং ফল প্রত্যাশীদের ভীড় দেখে ফল প্রকাশ না করেই অফিসের নিচ থেকে একটি মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় ফল প্রত্যাশীরা ধাওয়া করে পৌরসভার গেট সংলগ্ন এলাকায় তার গতিরোধ করে অফিসে ফিরে আসতে বাধ্য করে। অফিসে আসার পর উপস্থিত সকলের তোপের মুখে ফল প্রকাশ করতে বাধ্য হন। খবর পেয়ে মণিরামপুর থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। উল্লেখ্য, দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগ নিয়ে ঘুষ বানিজ্য এবং একই পদে একাধিক ব্যক্তির নিকট হতে অর্থ গ্রহনের অভিযোগ ওঠে। এসব নিয়ে ব্যাপক জানাজানি হওয়ায় জনরোষ এড়াতেই মুলত: ফল প্রকাশ না করে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন কমিটির সদস্য সচিব ও উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার নন্দী। এব্যপারে তিনি জানান, অফিসে অনেক লোকের ভীড় দেখে কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম। তবে টাকা গ্রহনের ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে দাবি করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।