ঢাকামঙ্গলবার , ১০ অক্টোবর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে রাস্তার ইট উঠিয়ে নিলেন ইউপি চেয়ারম্যান এক বিএনপি নেতা

Tito
অক্টোবর ১০, ২০১৭ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি॥
মণিরামপুরে বিএনপি নেতা এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জনগুরুত্বপূর্ণ রাস্তার ইট তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এতে করে রাস্তায় কাঁদা তৈরী হয়ে জন দূর্ভোগের সৃষ্টি হয়েছে। এঘটনার পর এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবি তুলেছেন সচেতন মহল।
সরেজমিনে জানা যায়, উপজেলার কাশিমনগর ইউনিয়ননের লেবুগাতি মোড় হতে সরকারী প্রাথমিক বিদ্যালয় অভিমূখের রাস্তাটি প্রায় তিন বছর পূর্বে ইটের সোলিং করে স্থানীয় সরকার বিভাগ। হঠাৎ করে দূর্গাপুজার মাত্র দু’দিন আগে রাস্তা পাকা করার দোহায় দিয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সভাপতি জি এম আহাদ আলী লোকজন নিয়ে রাস্তাটির সমস্থ ইট তুলে নিয়ে যায়। স্থানীয় গণ্যমান্যরা পূঁজার পর ইট তোলার জন্য চেয়ারম্যানকে অনুরোধ করলেও তিনি তাতে কর্ণপাত করেননি। এতে করে রাস্তাটি কর্দমাক্ত হয়ে চরম জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় এলাকাবাসির মাঝে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।
এদিকে ইট উঠিয়ে নেওয়ার ঘটনায় ওই ইউপি চেয়ারম্যান এবং স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর পাল্টাপাল্টি বক্তব্য প্রদান করেছে।
ইউপি চেয়ারম্যান আহাদ আলী জানান, স্থানীয় প্রকৌশলী অধিদপ্তরের মৌখিক পরামর্শে তিনি ইট গুলো উঠিয়ে নিয়ে গেছেন। তিনি আরও বলেন, “যে রাস্তার ইট ওঠানো হয়েছে, সেটা শীঘ্রই পাকা করা হবে বলে এমপি মহোদয় আমাকে ইটগুলো উঠিয়ে নিয়ে যেতে বলেছেন। তারপর আমি বিষয়টি ইঞ্জিনিয়ার অফিসেও শুনেছি। ইটগুলো না ওঠালে ঠিকাদাররা নিয়ে নিতে পারে বলেই ইটগুলো উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছে।”
উপজেলা প্রকৌশলী আবু সুফিয়ান বলেন, টেন্ডারকৃত রাস্তার পুরাতন ইট নিয়ে অন্য কাজে ব্যবহার করা যেতে পারে। তবে ওই রাস্তার কাজ শুরুর আগেই ইট উঠিয়ে নেওয়াটা চেয়ারম্যানের ব্যক্তি দ্বায়ভার।
উপজেলা নির্বাহী অফিসার ওবায়দুর রহমান বলেন, বিষয়টি শুনেছি, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।