ঢাকাবুধবার , ১০ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মুফতী ওয়াক্কাসকে জমিয়তে উলামায়ে ইসলাম থেকে বহিষ্কার

Tito
জানুয়ারি ১০, ২০১৮ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মনিরুজ্জামান টিটো ।।

মনিরামপুরের সাবেক সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী ও জমিয়তে উলামায়ে ইসলামের সাবেক সহ-সভাপতি মুফতী মোহাম্মদ ওয়াক্কাসকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া দলের সহ-সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী ও যুগ্ম মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমানকে শোকজ করা হয়েছে।

বুধবার জমিয়তের কেন্দ্রীয় মজলিসে আমেলার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন। বৈঠক পরবর্তী এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, দলীয় শৃংখলা ভঙ্গের কারণে তাকে গত ১৫ ডিসেম্বর প্রথমে শোকজ করা হয়েছিল। কিন্তু তিনি নির্ধারিত ২৪ ডিসেম্বরের মধ্যে কোন জবাব দেননি। এরপর সংগঠনের স্বার্থে গত ৭ জানুয়ারি দলের সভাপতি তাকে শেষবারের মত দেখা করে কথা বলার আহবান জানান। কিন্তু এতেও তিনি সাড়া দেননি। অন্যদিকে তিনি সংগঠন বিরোধী কর্মকাণ্ড অব্যাহত রেখেছেন এবং জাতীয় প্রেস ক্লাবে আগামীকাল আয়োজিত কনভেনশন বাতিল করেননি। এজন্য আমেলার সভায় তার প্রাথমিক সদস্যপদসহ দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তিনি আরো বলেন, বৃহস্পতিার জাতীয় প্রেস ক্লাবে মুফতী ওয়াক্কাস যদি জমিয়তে উলামায়ে ইসলামের নামে কনভেনশন করেন তা হবে সংগঠন বিরোধী। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে নির্বাহী সভাপতির পদের আর প্রয়োজন না থাকায় পদটি বিলুপ্ত করা হয়েছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মাওলানা জহিরুল হক ভূইয়া, মাওলানা জোনায়েদ আল হাবীব, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক প্রমুখ।

 

 

 

 

সূত্র: নয়াদিগন্ত

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।