1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে যশোর ক্রীড়াঙ্গন এখন সরব

  • আপডেট: বৃহস্পতিবার, ২৩ অক্টোবর, ২০১৪
  • ৩৫৯ দেখেছেন

1414003771.

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে যশোর ক্রীড়াঙ্গন এখন সরব। সব শ্রেণি পেশার মানুষের মাঝে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। ক্রীড়া সংগঠকরাও পার করছেন ব্যস্ত সময়। এসব কিছুকে ছাপিয়ে ইতিহাস গড়ার সন্ধিক্ষণে দাঁড়িয়ে যশোরের ক্রীড়াঙ্গন।
দেশ স্বাধীনের পর যশোরে মেজর গেম বিশেষ করে ফুটবল, ক্রিকেট, হকিতে বিদেশি কোন জাতীয় দল খেলতে আসেনি। ১৯৭২ সালে রাশিয়ার মস্কো ডাইনাবো ফুটবল দল এখানে অংশ নিয়েছিলো। এছাড়া ২০০১ সালে শামস্-উল-হুদা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরে ইন্ডিয়ার আইএফএ ও পোর্ট ট্রাস্ট দুটি ক্লাব অংশ নিয়েছিলো। এরপর আর কোন বিদেশি ক্লাব যশোরে পা রাখেনি।
ক্রিকেটে সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কা বয়সভিত্তিক একাডেমি দল যশোরে খেলে গেলেও বিদেশি কোন জাতীয় দল এখানে পা রাখেনি।
যশোর জেলা ফুটবল এসোসিয়েশনের কল্যাণে এবারেই প্রথম বিদেশি জাতীয় দল যশোরের মাটিতে খেলায় অংশ নিতে যাচ্ছে। শুধু তাই নয়, শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিপক্ষে। এছাড়া এর সাথে যুক্ত রয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তারাই এই ফুটবল ম্যাচটির অনুমোদন দিয়েছে। যা জেলার ক্রীড়াঙ্গনে ইতিহাস।
মঙ্গলবার রাতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল যশোরে পা রেখেছে। বুধবার বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা অনুশীলনে ঘাম ঝড়িয়েছে পুলিশ লাইন মাঠে। এছাড়া শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল অনুশীলন পর্ব সেরেছে ঝুমঝুমপুরস্থ বিজিবি’র মাঠে। বৃহস্পতিবারও যথারীতি তাদের অনুশীলন পর্ব চলবে স্ব স্ব স্থানে।
ফুটবল ম্যাচ ঘিরে ইতোমধ্যে জেলায় নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি চলছে গোয়েন্দা নজরদারি। খেলার দিন স্টেডিয়াম ও তার আশপাশে থাকবে তিনস্তরের নিরাপত্তা বলয়।
ইতোমধ্যে গ্যালারির টিকিট ছাড়লেও তার দেখা পায়নি অধিকাংশ দর্শক। শামস্-উল-হুদা স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১১ হাজার ৭ শত ৮০। টিকিট ছাপানো হয়েছে ১২ হাজার। অথচ গ্যালারির টিকিট না পাওয়ায় ব্যাপক অসন্তোষ দেখা গেছে ক্রীড়াপ্রেমীদের মাঝে। এমনকি এক সময় জাতীয় দলে প্রতিনিধিত্বকারিরাও টিকিটের দেখা পাননি। অথচ নির্ধারিত স্থানের বাইরেও চড়াদামে টিকিট মিলছে দেদারছে।
খেলার পাশ নিয়েও তৈরি হয়েছে ধুম্রজাল। ছবি চেয়ে শেষ পর্যন্ত তা স্থগিতের প্রক্রিয়াধীন। এতে বিপাকে পড়েছে পাশ প্রাপ্তির আশায় থাকা জেলার অনেক ক্রীড়া সংগঠক, সাবেক ও বর্তমান খেলোয়াড়দের পাশাপাশি সাংবাদিকরাও।
বুধবার বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থার আমেনা খাতুন ক্রিকেট গ্যালারিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ হোসেন পনির, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান মিঠু প্রমুখ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022