ঢাকাবৃহস্পতিবার , ২৩ অক্টোবর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে যশোর ক্রীড়াঙ্গন এখন সরব

admin
অক্টোবর ২৩, ২০১৪ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

1414003771.

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে যশোর ক্রীড়াঙ্গন এখন সরব। সব শ্রেণি পেশার মানুষের মাঝে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। ক্রীড়া সংগঠকরাও পার করছেন ব্যস্ত সময়। এসব কিছুকে ছাপিয়ে ইতিহাস গড়ার সন্ধিক্ষণে দাঁড়িয়ে যশোরের ক্রীড়াঙ্গন।
দেশ স্বাধীনের পর যশোরে মেজর গেম বিশেষ করে ফুটবল, ক্রিকেট, হকিতে বিদেশি কোন জাতীয় দল খেলতে আসেনি। ১৯৭২ সালে রাশিয়ার মস্কো ডাইনাবো ফুটবল দল এখানে অংশ নিয়েছিলো। এছাড়া ২০০১ সালে শামস্-উল-হুদা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরে ইন্ডিয়ার আইএফএ ও পোর্ট ট্রাস্ট দুটি ক্লাব অংশ নিয়েছিলো। এরপর আর কোন বিদেশি ক্লাব যশোরে পা রাখেনি।
ক্রিকেটে সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কা বয়সভিত্তিক একাডেমি দল যশোরে খেলে গেলেও বিদেশি কোন জাতীয় দল এখানে পা রাখেনি।
যশোর জেলা ফুটবল এসোসিয়েশনের কল্যাণে এবারেই প্রথম বিদেশি জাতীয় দল যশোরের মাটিতে খেলায় অংশ নিতে যাচ্ছে। শুধু তাই নয়, শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিপক্ষে। এছাড়া এর সাথে যুক্ত রয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। তারাই এই ফুটবল ম্যাচটির অনুমোদন দিয়েছে। যা জেলার ক্রীড়াঙ্গনে ইতিহাস।
মঙ্গলবার রাতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল যশোরে পা রেখেছে। বুধবার বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা অনুশীলনে ঘাম ঝড়িয়েছে পুলিশ লাইন মাঠে। এছাড়া শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দল অনুশীলন পর্ব সেরেছে ঝুমঝুমপুরস্থ বিজিবি’র মাঠে। বৃহস্পতিবারও যথারীতি তাদের অনুশীলন পর্ব চলবে স্ব স্ব স্থানে।
ফুটবল ম্যাচ ঘিরে ইতোমধ্যে জেলায় নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি চলছে গোয়েন্দা নজরদারি। খেলার দিন স্টেডিয়াম ও তার আশপাশে থাকবে তিনস্তরের নিরাপত্তা বলয়।
ইতোমধ্যে গ্যালারির টিকিট ছাড়লেও তার দেখা পায়নি অধিকাংশ দর্শক। শামস্-উল-হুদা স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১১ হাজার ৭ শত ৮০। টিকিট ছাপানো হয়েছে ১২ হাজার। অথচ গ্যালারির টিকিট না পাওয়ায় ব্যাপক অসন্তোষ দেখা গেছে ক্রীড়াপ্রেমীদের মাঝে। এমনকি এক সময় জাতীয় দলে প্রতিনিধিত্বকারিরাও টিকিটের দেখা পাননি। অথচ নির্ধারিত স্থানের বাইরেও চড়াদামে টিকিট মিলছে দেদারছে।
খেলার পাশ নিয়েও তৈরি হয়েছে ধুম্রজাল। ছবি চেয়ে শেষ পর্যন্ত তা স্থগিতের প্রক্রিয়াধীন। এতে বিপাকে পড়েছে পাশ প্রাপ্তির আশায় থাকা জেলার অনেক ক্রীড়া সংগঠক, সাবেক ও বর্তমান খেলোয়াড়দের পাশাপাশি সাংবাদিকরাও।
বুধবার বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থার আমেনা খাতুন ক্রিকেট গ্যালারিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ হোসেন পনির, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান মিঠু প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।