ঢাকাবৃহস্পতিবার , ২৩ অক্টোবর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

কানাডার সংসদ ভবনে গোলাগুলি, সেনাসহ নিহত ২

admin
অক্টোবর ২৩, ২০১৪ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

22186

কানাডার সংসদ ভবনে বন্দুকধারীর গুলিতে এক সেনাসদস্যসহ অন্তত দুইজন নিহত হয়েছেন। অপর নিহত হলেন ওই বন্ধুকধারী। কানাডীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। এতে বলা হয়, রাজধানী অটোয়ায় সংসদ ভবনের ভেতর ও এর কাছেই জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে বুধবার গোলাগুলির এ ঘটনা ঘটে।
অটোয়া পুলিশ টুইটারে জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৯টা ৫২ মিনিটে স্মৃতিসৌধে গুলি করা হয়।
প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এ সময় একজনকে সংসদ ভবনের দিকে ছুটে যেতে দেখা যায়। ওই ব্যক্তি সংসদ ভবনের ভেতরে বেশ কয়েকটি গুলি করেন। বন্দুকধারীর গুলিতে প্রথমে এক সেনা সদস্য আহত হন। পরে তিনি মারা যান। কানাডার বেশ কয়েকটি বার্তা সংস্থা সংসদ ভবনের ভেতর গোলাগুলির খবর দিয়েছে।
এ সব খবরে বলা হয়, প্রধানমন্ত্রী স্টিফেন হার্পার ‘নিরাপদ আছেন’। প্রধানমন্ত্রীর জনসংযোগ বিভাগের পরিচালক টুইট করেছেন, ‘নিরাপদ অবস্থায় তিনি (প্রধানমন্ত্রী) পার্লামেন্ট হিল ত্যাগ করেছেন। সংসদ সদস্যরাও নিরাপদে সংসদ ভবন ছেড়েছেন।’ ইসলামিক স্টেট (আইএস) ও আল কায়েদার বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে কানাডা যখন নিরাপত্তাব্যবস্থা ‘নিম্ন’ থেকে ‘মধ্যম’ পর্যায়ে উন্নীত করার ঘোষণা দিল, ঠিক তার কয়েক ঘণ্টার মধ্যেই এই ঘটনা ঘটল। উল্লেখ্য, মাত্র দুই দিন আগে কানাডার মন্ট্রিলে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন এক সেনা সদস্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।