ঢাকাবুধবার , ২৬ ডিসেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

যশোর জেলা কৃষকলীগের সহ-সভাপতি শহীদ শফি কামালের আজ ৫ম হত্যা বার্ষিকী

Tito
ডিসেম্বর ২৬, ২০১৮ ১১:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রিতিনিধি ।।
যশোর জেলা কৃষকলীগের সহ-সভাপতি শহীদ শফি কামালের আজ ৫ম হত্যা বার্ষিকী। নৌকা পাগল শহীদ শফি কামাল এই দিনে নিজ গ্রামের বাড়ির নিকটে নৌকার পোস্টার ঝুলানোর সময় প্রতিপক্ষের পোষ্য জামায়াত-বিএনপি’র সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হয়। নৌকার বিজয় ঠেকাতে পশ্চিমাঞ্চলের নৌকার অন্যতম সংগঠক উপজেলা কৃষকলীগের সভাপতি শহীদ শফি কামালকে হত্যা করা হয়।
আজ ২৬ ডিসেম্বর শহীদ শফি কামালের আত্মার শান্তি কামনায় উপজেলা আওয়ালীগের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এরাও দোয়া ও স্মরণ সভার আয়োজন করা হয়। পারিবারিক ভাবেও পালিত হয়েছে দোয়া ও অন্যান্য কর্মসূচী। রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার আওয়ামী পাগল শহীদ শফি কামাল ১৯৫৫ সালের ১২ সেপ্টেম্বর উপজেলা গরীবপুর গ্রামে অন্যতম ধনাঢ্য ও সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।অত্র এলাকার ল্যান্ড লর্ড খ্যাত মরহুম আরশাদ উল্লাহ ও ফয়জুন্নেছার বড় পুত্র শফি কামাল। পিতার অঘাধ সম্পত্তি থাকায় ছোট বেলা থেকেই তিনি ছিলেন দানশীল ব্যাক্তি। দানের জন্য তাকে কোথাও যেমনি হাত পাতা লাগেনি কখন, তেমনি ব্যবহার করা লাগেনি রাজনৈতিক পরিচয়।নিজের পৈত্রিক সম্পদ থেকেই অসহায়, নিপিড়িত, অভাবগ্রস্থ মানুষের পাশে দাড়াতেন তিনি। নিরহংকার মানুষটি নিজের অর্থ খরচ করে বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে আওয়ামী রাজনীতি করেছেন সারাটা জীবন। পৌরশহরে বসবাসকারী আওয়ামীলীগের একজন নির্মহ, নির্লোভী ও নিস্বার্থ পরোপকারী রাজনৈতিক নেতা হিসেবে সর্বমহলে প্রিয় মুজিব আদর্শের সৈনিক শহীদ শফি কামালকে তার জনপ্রিয়তায় ঈর্ষনীত হয়ে হত্যার পরিকল্পনা করে। নিজ হাতে গড়া প্রতিষ্ঠান গরীবপুর মাদ্রাসা সংলগ্ন রাস্তার পাশে কুপিয়ে হত্যা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।