ঢাকাশুক্রবার , ১১ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে কৃষি উপকরন বিতরনের মাধ্যমে চাষী উদ্বুদ্ধকরন

Tito
জানুয়ারি ১১, ২০১৯ ৯:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ।।
মণিরামপুরে কৃষি প্রযুক্তি খামার পরিদর্শন ও চাষী উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার দক্ষিন লাউড়ি গ্রামে স্থানীয় সিআইজি (কমন ইন্টারেস্ট গ্রুপ) সমবায় সমিতির উদ্যোগে চাষী উদ্বুদ্ধকরন সভা উপজেলা কৃষি অফিসার হীরক কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় কৃষি প্রযুক্তি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) এর প্ররিচালক ড. রতন চন্দ্র দে। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যশোর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদ হোসেন শেখ, অতিরিক্ত উপ-পরিচালক সুশান্ত কুমার তরফদার, সহকারী কৃষি সম্প্রসারন অফিসার মোজাম্মেল হোসেন, উপ-সহকারী কৃষি অফিসার চৈতন্য দাস, চাষী মুক্তিযোদ্ধা হেরমত আলী, চাষী আব্দুল করিম, আফজাল হোসেন প্রমূখ।
প্রকল্প পরিচালক ড. রতন চন্দ্র দে চাষীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর আরোধ্য স্বপ্নসাধ সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কৃষিপ্রধান এদেশকে এগিয়ে নিতে ও কৃষিকে লাভজনক করতে নানা প্রযুক্তির ব্যবহার, নতুন জাত, জৈব সার, নিয়মিত মাটি পরীক্ষা ও পরামর্শ গ্রহনের কোন বিকল্প নেই।
স্থানীয় কৃষি প্রযুক্তি ক্ষেত পরিদর্শন শেষে নিরাপদ সবজি ও আধুনিক চাষাবাদের লক্ষে বিনামুল্যে সিআইজি সমবায় সমিতির সদস্যদের অনুকুলে পাওয়ার ট্রিলার, পাওয়ার থ্রেসার, ফুড পাম্প, রিপার, এলএলপিসহ নানা কৃষি উপকরন তুলে দেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।