ঢাকাশনিবার , ২ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে পরীক্ষা কেন্দ্রে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার অভিযোগে ১৪ কক্ষ পরিদর্শক বহিষ্কার

Tito
ফেব্রুয়ারি ২, ২০১৯ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ।।
মণিরামপুর ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এসএসি, দাখিল ও সমমানের পরীক্ষা চলাকালীন সময়ে বিশৃঙ্খলা সৃষ্টি ও সুষ্ঠু পরিবেশ না থাকায় ১৪ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। একই সাথে দায়িত্বে অবহেলার অভিযোগে কেন্দ্র সচিব মোঃ শহীদুল্লাহকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
জানা যায়, শনিবার দাখিল পরীক্ষার (আল-কোরআন ও তাজবীদ) প্রথম পত্রের পরীক্ষা চলাকালীন উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী উপজেলার মণিরামপুর ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্র (দাখিল মণি-১) পরিদর্শনে যান। এসময় তিনি কেন্দ্রে হট্টগোল ও বিশৃঙ্খল পরিবেশ দেখতে পেয়ে মাদরাসার কেন্দ্র সচিব মোঃ শহীদুল্লাহকে অব্যবস্থাপনা ও সুষ্ঠু পরিবেশ না থাকার কারণে দর্শানোর জন্য বলেন এবং পরীক্ষার কেন্দ্রে ডিউটিরত ১৪ কক্ষ পরিদর্শককে বহিষ্কারের আদেশ দেন। ইউএনও’র আদেশ পেয়ে ওই শিক্ষকদের দায়িত্ব থেকে বহিষ্কার করেন সচিব।
বহিষ্কৃত কক্ষ পরিদর্শকরা হলেন, জালঝাড়া সিদ্দিকিয়া ফাজিল মাদরাসার শিক্ষক পারভেজ জামান, কাশিপুর সিদ্দিকিয়া আলিম মাদরাসার ফারুক হোসেন ও মিজানুর রহমান, ডাঙ্গা মহিষদিয়া দাখিল মাদরাসার আব্দুর রশিদ, টুনিয়াঘরা মহিলা আলিম মাদরাসার নজরুল ইসলাম, বালিধা-পাঁচাকড়ি দাখিল মাদরাসার আব্দুল হাদী, ঢাকুরিয়া ইসলামীয়া দাখিল মাদরাসার আব্দুল বারী, লাউড়ী-রামনগর কামিল মাদরাসার মিজানুর রহমান, মনোহরপুর দাখিল মাদরাসার ইকবাল হোসেন, লাউকুন্ডা ইলাহি আলিম মাদরাসার আনোয়ারুল করিম, পাড়িয়ালী আদর্শ দাখিল মাদরাসার জাকির হোসেন, সুন্দলপুর-আগোরহাটি মহিলা আলিম মাদরাসার সিরাজুল ইসলাম, মণিরামপুর মহিলা আলিম মাদরাসার হাফিজুর রহমান এবং শ্রীপুর আদর্শ আলিম মাদরাসার শিক্ষক আক্তারুজ্জামান।
মণিরামপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোঃ শহীদুল্লাহ বলেন, ‘পরীক্ষার কেন্দ্রে ছাত্র-ছাত্রীরা একটু দেখাদেখি করছিল। ইউএনও স্যার এসে এসব দেখে এমন নির্দেশ দিয়েছেন। স্যারের নির্দেশ পেয়েই তা কার্যকর করা হয়েছে।’
মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী বলেন, ‘পরীক্ষার কেন্দ্রে অব্যবস্থাপনা ও সুষ্ঠু পরিবেশ না থাকার কারণে কেন্দ্র সচিব মোঃ শহীদুল্লাহকে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে। একইসাথে ১৪ কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে বাহিষ্কারের নির্দেশ দেয়া হয়েছে।’
উল্লেখ্য এবার প্রথম মণিরামপুরের ১৪ টি পরীক্ষা কেন্দ্রে সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত কক্ষে এসএসসি, দাখিল ও সমমানের প্রথম দিনের পরীক্ষায় ৫ হাজার ৩’শ ১২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।