ঢাকারবিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

খেদাপাড়া উপ-নির্বাচনে ক্লিন ইমেজ প্রার্থী আব্দুল হকের গণজোয়ার, ব্যাকফুটে জিন্নাহ

Tito
ফেব্রুয়ারি ২৪, ২০১৯ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি॥
মণিরামপুরের খেদাপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন আর মাত্র ক’দিন বাকি। এরই মধ্যে কর্মী-ভোটারা তাদের পছন্দের প্রার্থীর পক্ষে-বিপক্ষে প্রচার প্রচারনায় ইউনিয়নের হাট-বাজার, চায়ের দোকান, পাড়া-মহল্লায়, মোড়ে মোড়ের পরিবেশের সরগরম করে রেখেছেন। তবে এবারের নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় না থাকায় লড়াই হচ্ছে আওয়ামীলীগ মনোনীত ও আওয়ামীলীগের দুই বিদ্রোহীর প্রার্থীর মধ্যে।
এলাকায় খোঁজ খবর নিয়ে জানা গেছে, খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার মুজিবর রহমানের আকষ্মিক মৃত্যুর পর নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রায় দেড় ডজন নেতা মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এদের মধ্য হতে উপজেলা আওয়ামীলীগের সুপারিশক্রমে আব্দুল আলীম জিন্নাহকে নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়া হয়। আব্দুল আলীম জিন্নাহ বিগত নির্বাচনেও আওয়ামীলীগের প্রার্থী ছিলেন। জিন্নাহ নৌকা প্রতীকের প্রার্থী হয়েও ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী প্রয়াত চেয়ারম্যান সরদার মুজিবর রহমানের কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হন। এবারও সরকার দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীক পেলেও এখনও পর্যন্ত ভালো কোন অবস্থান সৃষ্টি করতে পরেননি তিনি।
এলাকার একাধিক সূত্রে জানা গেছে, বিগত নির্বাচনকালীন সময়ে বিভিন্ন ভোট কেন্দ্র ও তার আশেপাশের এলাকায় হামলা-ভাংচুর, ভয়ভীতি প্রদর্শণ ও ত্রাস সৃষ্টিসহ এলাকাবাসীকে প্রশাসন দিয়ে বিভিন্ন ভাবে হয়রানী করায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল আলীম জিন্নাহ’র এবারের নির্বাচনেও বিগত নির্বাচনের মতো অবস্থা বিরাজ করছে।  এছাড়াও এলাকায় চিহ্নিত আদম ব্যবসায়ী হিসেবে পরিচিত জিন্নাহ’র এ সংক্রান্ত জনরোষও রয়েছে বেশ।
এদিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলার পশ্চিমাঞ্চলের অন্যতম ধনাঢ্য ব্যাক্তিত্ব সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের গণির সন্তান সাবেক সফল চেয়ারম্যান এস, এম আব্দুল হক ইউনিয়ন ব্যাপী গণসংযোগ করে চলেছেন। তার প্রতীক আনারস। একজন ক্লিন ইমেজের ব্যাক্তিত্ব সম্পন্ন আওয়ামীলীগ নেতা হিসেবে উপজেলাব্যাপী পরিচয়ের পাশাপাশি খেদাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান থাকা কালীন পিতা সাবেক চেয়ারম্যান আব্দুল কাদের গনির আদর্শে নিজেকে সফল চেয়ারম্যান হিসেবে দাঁড় করিয়ে ছিলেন। বিগত কয়েকটি নির্বাচনে অংশ না নিলেও তারই চাচাতো ভাই সদ্য প্রয়াত চেয়ারম্যান সরদার মুজিবুর রহমানের মৃত্যুর পর এবারের নির্বাচনে অংশ নিয়ে আবারো চমক দেখাতে পারেন তিনি। ধনাঢ্য, দানশীল, শিক্ষানুরাগী ও পরোপকারী হিসেবে জনপ্রিয় সাবেক চেয়ারম্যান আব্দুল হককে আবারো প্রার্থী হিসেবে পেয়ে ইউনিয়নবাসী নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন।
সূত্রমতে, এ উপ-নির্বাচনে বিরোধী দলের প্রার্থী না থাকায় ক্লিন ইমেজের ব্যাক্তি হিসেবে আব্দুল হককে বেছে নিচ্ছেন তারা। উল্লেখ্য এ ইউনিয়নে রয়েছে বিএনপি’র একটি বড় ভোট ব্যাংক। প্রায় ১৬ বছর বিএনপির দখলে থাকা ইউনিয়নটির জনপ্রিয় সাবেক চেয়ারম্যান জিএম ওমর ফারুকের মৃত্যুর পর সরদার মুজিবুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সম্প্রতি সরদার মুজিবরের মৃত্যুর পর এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে এস, এম আব্দুল হকের জনপ্রিয়তার কাছে ব্যাকফুটে রয়েছে আওয়ামীলীগ দলীয় প্রার্থী।
সব মিলিয়ে ভোটারদের হিসেব নিকেষ অনুযায়ী সুষ্ঠ নির্বাচনের পরিবেশ বজায় থাকলে এলাকাবাসী দলের থেকে যোগ্য ও ব্যক্তিত্ব সম্পন্ন প্রার্থীকেই প্রাধান্য দিবেন বলে জানা গেছে। সেক্ষেত্রে ব্যকফুটে থাকছে নৌকার প্রার্থী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।