1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

অনুমোদনহীন এফএসডিও’র কথিত সভাপতি দেব বিশ্বাসের প্রতারণা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ দাবি

  • আপডেট: বুধবার, ২৯ মে, ২০১৯
  • ৩৬৪ দেখেছেন

বিশেষ প্রতিনিধি ॥
অনুমোদন বিহীন ও ফেসবুক ভিত্তিক সংস্থা এফএসডিও’র স্বঘোষিত সভাপতি দেব বিশ্বাসের অভিনব প্রতারনার খবর প্রকাশের পর বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেছেন বলে জানা গেছে। অনুমোদন বিহীন সংস্থার নামে অর্থ সংগ্রহপূর্বক আত্মসাত ও রক্তদানের ভূয়া ছবি ব্যবহার করা খবর চাউর হওয়ার পর তার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি উঠেছে বিভিন্ন মহলে।
জানা যায়, মণিরামপুর পৌরশহরের এক সময়ের কসমেটিক্স ব্যবসায়ী দেব বিশ্বাস ফেসবুকে একটি গ্রুফ খুলে সামাজিক ও মানবিক কার্য্যক্রমের ছবি বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করে নিজের ফেজবুকে পেজে পোস্ট করে সদস্য সংগ্রহ করেন। একপর্যায়ে ছোট খাতে কার্যক্রম ও বিভিন্ন দিবসে অংশগ্রহন করে নিজেকে পরিচিত করে নেন। এরপরই নেমে পড়েন মানবিক কাজে অর্থসংগ্রহের নামে প্রতারনায়। একপর্যায়ে তিনি ব্যবসা ছেড়ে শুরু করে ফেসবুক ভিত্তিক সংস্থার নামে রক্ত সংগ্রহে। সে রক্ত কোথায় দান করেন তা এখনও কেউ জানতে পারেনি। খোদ সংস্থার নামের গ্রুপের সদস্যদের মাঝে অভিযোগ উঠেছে, এসব রক্ত তিনি কোন একটা সিন্ডিকেটের মাধ্যমে পাচার করেন। আর এ রক্ত সংগ্রহ করা হয় স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের কাছ থেকে। আবার তালিকায় রয়েছে অনেক মাদকসেবীও। কোন প্রকার পরিক্ষা-নিরীক্ষা ছাড়াই এসব রক্ত সংগ্রহ করা হচ্ছে বলে জানা গেছে।
এদিকে তার প্রতারনার খবর প্রকাশিত হলে, স্যোসাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে বেরিয়ে আসে একের পর এক অপকর্মের তথ্য। এমনকি সংস্থার গ্রুপের এক নারী সদস্য শিক্ষার্থীর শ্লীলতাহানীকর ঘটনার তথ্যও ফেসবুকে ভেঁসে উঠেছে। তিনি বিভিন্ন স্কুল কলেজে সংস্থার নামে সংগঠন ও কমিটি করে যুবক-যুবতিদের ফুঁসলিয়ে তাদের কাছ থেকে রক্ত সংগ্রহ করে থাকেন। এসব ঘটনা ফাঁস হয়ে পড়েলে ধূর্ত দেব বিশ্বাস নিজেকে সাধু সাজাতে ফেসবুকে হৃদয় বিদারক বিভিন্ন কাল্পনিক ঘটনার সাথে নিজের জীবনকে জড়িয়ে স্ট্যাটাস দিয়ে চলেছেন। কখনও বা কোন কোন সদস্যের উপর রাঙ্গানিত স্ট্যাটাস বা কমেন্ট করতে দেখা গেছে। তবে এখানেই থেমে নেই তিনি। সরকারী অনুমোদন বিহীন সংস্থার নামে নিজের পকেট ভারী করার প্রতারণামূলক কর্মকান্ড ঠিকঠাক রাখতে বিভিন্ন মহলে দৌড়ঝাপের পাশাপাশি তার বিরুদ্ধে নিউজ না লিখতে অনুরোধ এবং এক পর্যায়ে হুমকিও দিচ্ছেন রিপোটারদের।

এব্যাপারে জানতে চাইলে, দেব বিশ্বাস জানান, ছেলে-মেয়েদের শ্লীলতাহানীর ঘটনা তাদের ব্যাক্তিগত বিষয়। কোন ছেলে-মেয়ে সংস্থায়যুক্ত হয়ে কিছু করলে আমার কি করার আছে। হুমকির বিষয়ে তিনি বলেন, আমি নিউজ না করতে অনুরোধ করেছি মাত্র।
এমতবস্থায়, তার বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য জোর দাবি লক্ষ্য করা গেছে ফেসবুকসহ বিভিন্ন মিডিয়া ও সচেতন মহলে। এব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022