1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

মৃত্যুর সাথে পাল্লা দিয়ে বাড়ছে অভিশপ্ত পঙ্গু জীবনের তালিকা ॥ পঙ্গু হাসপাতাল বন্ধে দাবি

  • আপডেট: সোমবার, ১৭ জুন, ২০১৯
  • ৩০১ দেখেছেন

বিশেষ প্রতিনিধি ॥
যশোরের মুজিব সড়কের ভাঙ্গাচোরা পুরাতন ভবন থেকে শুরু করে আজ বহুতল ভবনে পরিচালিত আলোচিত ডাক্তার রউফের পঙ্গু হাসপাতালে রোগী মৃত্যুর তালিকা লম্বা হওয়ার পাশাপাশি বাড়ছে পঙ্গুদের তালিকাও। রউফ ডাক্তারের চাহিদা মেটাতে সর্বস্ব বিক্রি করে একের পর এক পঙ্গু হয়ে মানবেতর জীবন যাপন করা হতভাগ্যদের তালিকাও বেড়ে চলেছে। সমাজে বাড়ছে পঙ্গুত্ব নামক অভিশাপ্ত জীবনের তালিকায়। পরিবার পরিজন নিয়ে সুখে থাকা মানুষগুলো সামান্য দূর্ঘটনায় কবলিত হয়ে পঙ্গু হাসপাতালে চিকিতসা নিতে গিয়ে ভূল চিকিতসায় হারিয়ে ফেলছে মূল্যবান জীবন। আজীবনের জন্য পঙ্গুত্ব বরন করে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে বাধ্য হচ্ছে তারা।
যশোর মেডিকেল কলেজের অর্থপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রউফ সরকারী হাসপাতালে বিচিতসা নিতে আসা রোগীদের তার পাইভেট হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়ে থাকেন। সামান্য অপারেশও তিনি সরকারী হাপাতালে করতে চাননা বলে একাধিক অভিযোগ রয়েছে। তার কথায় রাজি না হলে রোগী কপালে নেমে আসে পঙ্গুত্বের খড়গ। নানা ভাবে হয়রানীসহ তাকে একে একে ঠেলে দেওয়া হয় পঙ্গুত্বের দিকে। এমনই শত শত রোগী সামান্য আঘাতপ্রাপ্ত হলেও, ডাক্তার রউফের রোষানলে পড়ে পঙ্গুত্ব বরন করেছে বলে তথ্য পাওয়া গেছে। এমনই এক যুবক রুবেল হোসেন। মণিরামপুরের রূপসপুর গ্রামের নছিমন চালক রুবেল ঈদের কিছুদিন পূর্বে একটি সড়ক দূর্ঘটনায় আহত হয়ে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। সে সুযোগে ডাক্তার রউফ তাকে পঙ্গু হাসাপাতালে গিয়ে ভর্তি ও অপারেশনের পরামর্শ দেন। কিন্তু রুবেলের পিতা অর্থের অভাবে পঙ্গু হাসপাতালে ভর্তি করতে অস্বীকৃতি জানালেম ডাক্তার বলেন, সরকারী হাসপাতালে অপারেশন করলে ছেলে পঙ্গু হলে তাকে যেন দোষারোপ করা না হয়। রুবেলের হয়েছেনও তাই। আজ মঙ্গলবার কেটে ফেলতে হচ্ছে রুবেলের একটি পা।
চাকরীর প্রায় শুরু থেকেই সরকারের সংশ্লিষ্টদের মনেজ করে একই স্থলে প্রায় ২০ বছর একাধারে চাকরি করে যাচ্ছেন ডাক্তার রউফ। সব সরকারের আমলে সরকারী দলের নেতাদের ম্যানেজ যশোরে চালিয়ে যাচ্ছেন কসাইখানা খ্যাত পঙ্গু হাসপাতাল। তার কর্মকান্ড তদন্তপূর্বক প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন ভূক্তভোগীসহ সমাজের সচেতন মহল।

titonews24@gmail.com


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022