1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

মনিরামপুরে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের উত্থান – অজানা শংকা, আটক চার

  • আপডেট: শনিবার, ৩ আগস্ট, ২০১৯
  • ৩৭৭ দেখেছেন

বিশেষ প্রতিনিধি ॥
মণিরামপুরে ক্রমেই দানা বাঁধছে জঙ্গি সংগঠণের কার্যক্রম। নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলাম নামের জঙ্গি সংগঠণ তাদের সদস্য সংগ্রহ ও অর্থনৈতিক ভাবে সংগঠনকে শক্তিশালী করতে গোপনে কাজ করে চলেছে বলে একাধিক সূত্রের দাবি। এক্ষেত্রে তারা বেঁছে নিয়েছে গ্রামের উঠতি বয়সী যুবকদের।
সূত্রমতে, উপজেলার বিশেষ করে শ্যামকুড়, চালুয়াহাটী, দূর্বাডাঙ্গা, খানপুর ইউনিয়ন এলাকায় আনসার আল ইসলাম তাদের কর্মীদের মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে গোপনে বিভিন্ন জিহাদী বই, লিফলেট, উগ্রবাদী ভিডিওসহ জঙ্গি সংশ্লিষ্ট বিভিন্ন উপকরণ বিতরণ করে চলেছে।
বিগত দু’সপ্তাহে র‌্যাব-৬ যশোরের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে একাধিকবার অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে আটক করেছেন। উপজেলার সৈয়দ মাহমুদপুর, শ্যামকুড় ও আমিনপুর গ্রাম থেকে এদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো, সৈয়দ মাহমুদপুর গ্রামের আবু বক্কার সিদ্দিক ও একই গ্রামের রায়হান উদ্দিন, শ্যামকুড় গ্রামের মোহতাছিম বিল্লাহ শামীম এবং আমিনপুর গ্রামের শাকিল হোসেন সাগর।
আটককৃতরা সকলেই নবীন সদস্য হিসেবে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কার্যক্রমে যুক্ত হয়েছে বলে আইন প্রয়োগকারী সংস্থা সূত্রে জানাগেছে। র‌্যাব-৬ এর যশোর অঞ্চলের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি শাহীন জানান, আটককৃতদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, মেমোরী কার্ড ও ৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তিনি জানান, এই সকল সদস্যরা সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে গোপনে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনের সম্পৃক্ততার জন্য দাওয়াত দিতো। বাকি সদস্য ও সংশ্লিষ্টদেরকে আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।
দীর্ঘদিন শান্ত মণিরামপুরে জঙ্গি সংগঠণ মাথা চাড়া দেওয়ায় নতুন করে শংকা প্রকাশ করেছেন এলাকার সাধারন মানুষ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022