ঢাকাশনিবার , ৩ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের উত্থান – অজানা শংকা, আটক চার

Tito
আগস্ট ৩, ২০১৯ ৫:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ॥
মণিরামপুরে ক্রমেই দানা বাঁধছে জঙ্গি সংগঠণের কার্যক্রম। নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলাম নামের জঙ্গি সংগঠণ তাদের সদস্য সংগ্রহ ও অর্থনৈতিক ভাবে সংগঠনকে শক্তিশালী করতে গোপনে কাজ করে চলেছে বলে একাধিক সূত্রের দাবি। এক্ষেত্রে তারা বেঁছে নিয়েছে গ্রামের উঠতি বয়সী যুবকদের।
সূত্রমতে, উপজেলার বিশেষ করে শ্যামকুড়, চালুয়াহাটী, দূর্বাডাঙ্গা, খানপুর ইউনিয়ন এলাকায় আনসার আল ইসলাম তাদের কর্মীদের মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে গোপনে বিভিন্ন জিহাদী বই, লিফলেট, উগ্রবাদী ভিডিওসহ জঙ্গি সংশ্লিষ্ট বিভিন্ন উপকরণ বিতরণ করে চলেছে।
বিগত দু’সপ্তাহে র‌্যাব-৬ যশোরের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে একাধিকবার অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে আটক করেছেন। উপজেলার সৈয়দ মাহমুদপুর, শ্যামকুড় ও আমিনপুর গ্রাম থেকে এদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো, সৈয়দ মাহমুদপুর গ্রামের আবু বক্কার সিদ্দিক ও একই গ্রামের রায়হান উদ্দিন, শ্যামকুড় গ্রামের মোহতাছিম বিল্লাহ শামীম এবং আমিনপুর গ্রামের শাকিল হোসেন সাগর।
আটককৃতরা সকলেই নবীন সদস্য হিসেবে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের কার্যক্রমে যুক্ত হয়েছে বলে আইন প্রয়োগকারী সংস্থা সূত্রে জানাগেছে। র‌্যাব-৬ এর যশোর অঞ্চলের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি শাহীন জানান, আটককৃতদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, মেমোরী কার্ড ও ৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তিনি জানান, এই সকল সদস্যরা সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে গোপনে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনের সম্পৃক্ততার জন্য দাওয়াত দিতো। বাকি সদস্য ও সংশ্লিষ্টদেরকে আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।
দীর্ঘদিন শান্ত মণিরামপুরে জঙ্গি সংগঠণ মাথা চাড়া দেওয়ায় নতুন করে শংকা প্রকাশ করেছেন এলাকার সাধারন মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।