1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

মণিরামপুর আওয়ামীলীগে নয়া মেরুকরণ ॥ দলের অস্থিত্ব রক্ষায় একাট্টা মুজিব প্রেমীরা

  • আপডেট: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯
  • ৫২৪ দেখেছেন

মনিরুজ্জামান টিটো ॥
মনিরামপুরের আওয়ামীলীগের রাজনৈতিক অঙ্গণ আবারও সরগরম হয়ে উঠেছে। মূলত বিগত সংসদ নির্বাচনের পর মণিরামপুরের আওয়ামীলীগের রাজনৈতিক পরিস্থিতিতে নয়া মেরুকরন শুরু হয়। রাজনৈতিক সুবিধা থেকে একের পর বাদ পড়তে থাকে দীর্ঘদিনের পরিক্ষীত আওয়ামী সৈনিকরা। শুরু হয় স্বাধীনতার বিপক্ষের শক্তির দোসর ও আওয়ামীলীগের চিরচেনা রাজনৈতিক প্রতিপক্ষ শত্রুদের উত্থান। একের পর এক অরাজনৈতিক প্রজ্ঞাপান্ডায় ঢাকা পড়তে থাকে প্রকৃত বঙ্গবন্ধুর আর্দশ বুকে লালনকরা রাজপথের কর্মীদের অস্থিত্ব।
এপরিস্থিতি আরোও ভয়াবহ আকার ধারন করে উপজেলা নির্বাচনের পর। শুরু হয় অনেকটা অরাজনৈতিক পরিস্থিতির। উত্থান হতে থাকে হাইব্রীডদের। স্থানীয় এক জনপ্রতিনিধি প্রতিবেশী রাষ্ট্রের বিশেষ তদ্ববিরে ক্ষমতা প্রাপ্ত হওয়ার পর শুরু হয় প্রকৃত আওয়ামীলীগ নিধন। আওয়ামীলীগের দূর্দিনের পরিক্ষীত নেতা-কর্মীদের উপর শুরু হয় ক্ষমতার অপব্যবহার। দলীয় জনপ্রতিনিধি, সাবেক জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাবেক ছাত্রনেতা, বর্তমানে পদ পদবীধারী আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের উপর নেমে আসে প্রকৃত আওয়ামীলীগ নিষ্পেষনের খড়গ। চলতে থাকে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে হয়রানী, আটক ও নির্যাতন। ক্ষমতাসীন দলের জনপ্রতিনিধি, সাবেক দলীয় জনপ্রতিনিধি, সাবেক ছাত্রনেতা, যুবনেতাসহ নেতা-কর্মীদের নামে বিরোধীদলের করা মিথ্যা ও ষঢ়যন্ত্রমূলক মামলায় পুলিশ দিয়ে আটক করে জেল হাজতে প্রেরন করেও ক্ষ্যান্ত হয়নি পক্ষটি। শ্রেণী শত্রু বিনাষের খেলায় মেতে আওয়ামীলীগ নেতা-কর্মীদের সর্বশান্ত করতে সরকারী নানা সুবিধা বঞ্চিত করে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের সরকারী বিভিন্ন দপ্তর, হাট-বাজার ও সরকারী বিভিন্ন প্রকল্পের কর্মকান্ডে সংশ্লিষ্ট করে নিজেদের বলয় সৃষ্টি করে চলেছেন ওই অপশক্তিপক্ষ।
এভাবেই নিজের গ্রুপিং বলয় ও বহর বাড়াতে প্রকান্তরে আওয়ামীপ্রেমীদের কুরে কুরে ধ¦ংসের দ্বারপ্রান্তে পৌছে দিতে সুক্ষ পরিকল্পনায় এগিয়ে চলা পরিস্থিতিতে ঘুরে দাড়িয়েছেন মণিরামপুরের রাজপথের প্রকৃত পোড় খাওয়া আওয়ামীলীগ নেতা-কর্মীরা। আওয়ামীলীগের নেতা-কর্মীদের অস্থিত্ব রক্ষার্থে অচিরেই একাট্টা হয়ে মাঠে নামছেন তারা। দলীয় পোড় খাওয়া এসব নেতা-কর্মীদের ইতিমধ্যে সকল প্রকার বিভেদ ভুলে একত্রে দলীয় বিভিন্ন কর্মকান্ডে সক্রীয় হতে দেখা গেছে। সম্প্রতি কয়েকটি দলীয় কর্মকান্ডে তাদের সরব উপস্থিতি নতুন বার্তা বহন করে। সর্বশেষ ১৪ আগষ্ট মণিরামপুরের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এড. খান টিপু সুলতানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকীতে এসব নেতা-কর্মীতের উপস্থিতি আরোও জাগ্রত করেছে পোড়া খাওয়া নির্যাতিত নেতা-কর্মীদের। অনুষ্ঠানে একাধিক কেন্দ্রিয় সাবেক ছাত্রনেতা থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মণিরামপুর আওয়ামীলীগের নেতা-কর্মীদের অস্থিত্ব রক্ষায় নতুন মেরুকরন হতে যাচ্ছে। তাদের মতে, আগামীতে দলের প্রতি নেতা-কর্মীদের আস্থা ফিরিয়ে আনতে বেশ আগেই এমন উদ্যোগ গ্রহন করা জরুরী ছিলো। তবে দেরীতে হলেও প্রকৃত আওয়ামীলীগ নেতা-কর্মীতের সাথে নিয়ে দলীয় পূর্নগঠণ করে অপশক্ষির পতন ঘটাতে একত্রিত হলে নতুন করে প্রাণ ফিরে আসবে আওয়ামী পাগল মানুষের মাঝে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022