1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

মনিরামপুরে আওয়ামীলীগের ২ গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ॥ বোমা বিষ্ফোরন, ভাংচুর, ব্যাংকে হামলা

  • আপডেট: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২০ দেখেছেন

বিশেষ প্রতিনিধি॥
আধিপত্য বিস্তর করাকে কেন্দ্র করে রোববার দুপুরে মনিরামপুর পৌরশহরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়াসহ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি বোমার বিষ্ফোরন ঘটানো হয়। ভাংচুর করা হয় সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলুর ব্যবহৃত জীপ গাড়ি এবং পুবালী ব্যাংকের গ্লাস ও এসি। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। সংঘর্ষের সময় সাধারন মানুষ ও ব্যবসায়ীদের মধ্যে চরম আতংক ছড়িয়ে পড়ে। ফলে মুহুর্তের মধ্যে পৌরশহর জনশুন্য হয়ে পড়ে। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। বিবদমান দুই গ্রুপের মধ্যে বর্তমান টান টান উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের ঘটনায় এক গ্রুপ অন্য গ্রুপকে দোষারোপ করেছে। তবে পুলিশ যেকোন পরিস্থিতি মোকাবেলার জন্য রয়েছে সদা প্রস্তুত।
জানাযায়, মনিরামপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু এবং বর্তমান সংসদ সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে ভাগ্নে উপজেলা ভাইস চেয়ারম্যান যুবলীগের আহ্বায়ক উত্তম চক্রবর্তি বাচ্চুর নেতৃত্বে বিবদমান দুই গ্রুপ সক্রিয় রয়েছে।
মূলত. গতকাল ৩১ আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভায় জেলা ও স্থানীয় আওয়ামীলীগের শীর্ষাস্থানীয় নেতৃবৃন্দ স্থানীয় এমপি পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে জামায়ত-বিএনপিকে আশ্রয় দেওয়া ও আওয়ামীলীগ নেতা-কর্মীদের উপর হয়রানী, মামলা, হামলার অভিযোগসহ সার্বিক কার্যক্রমের কঠোর সমালোচনা করেন। এর পর থেকে পৌরশহরে উত্তপ্ত হয়ে ওঠে।
তারই ধারাবাহিকতার অংশ হিসেবে রোববার দুপুরে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়াসহ সংঘর্ষ হয়। উপজেলা ভাইস চেয়ারম্যান বাচ্চুর দাবি বেলা ১২ টার দিকে লাভলু গ্রুপের কর্মীরা পৌরশহরের তাহেরপুরে তার গ্রুপের যুবলীগ কর্মী গৌতমের ওপর হামলা চালিয়ে মারপিট করে। এ ঘটনার প্রতিবাদে বেলা একটার দিকে যুবলীগ আহ্বায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তি বাচ্চুর নেতৃত্বে নেতাকর্মীরা পৌরশহরে মহড়া দেয়। বেলা আড়াইটার দিকে লাভলু গ্রুপের পক্ষে পৌর কাউন্সিলর আবদুর রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা অনুরুপ মহড়া দিয়ে দক্ষিনমাথা বাস ষ্ট্যান্ডের কাছে পৌছানো মাত্র বাচ্চু গ্রুপের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় মুর্হুমুর্হু ইটপাটকেল নিক্ষেপ করা হয় এবং কয়েকটি বোমার বিষ্ফোরণ ঘটানো হয়। এ সময় ভাংচুর করা হয় সাবেক উপজেলা চেয়ারম্যান আমাজাদ হোসেন লাভলুর ব্যবহৃত জীপ গড়ির পেছনের গ্লাস। এসময় হামলাকারীরা স্থানীয় পূবালী ব্যাংকেও হামলা চালিয়ে গ্লাস ও একটি এসি ভাংচুর করে।
উত্তম চক্রবর্তি বাচ্চুর অভিযোগ এ সময় আমজাদ হোসেন লাভলু নিজ শর্টগান দিয়ে তাদের লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছোড়ে। অবশ্য এ অভিযোগ অস্বীকার করে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আমজাদ হোসেন লাভলু জানান, বাচ্চুর নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসীরা তার ব্যবহৃত জীপ গাড়ি ভাংচুরসহ স্থানীয় পূবালী ব্যাংকে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে হাতবোমা ও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকলে আত্মরক্ষার্থে তিনি লা্ইসেন্সকৃত শর্টগান উঁচু করে ভীতি প্রদশণ করেন, তবে গুলি ছোঁড়া হয়নি।পরে অবশ্য বিপুল সংখ্যক পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।
মণিরামপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, গোটা পরিস্থিতি বর্তমান পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। তবে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ করেননি।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022