1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

মণিরামপুর পিআইও অফিসের অফিস সহায়কের দৌরাত্ব্য, ক’বছরেই আলিশান বাড়ির মালিক

  • আপডেট: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫৩৫ দেখেছেন

বিশেষ প্রতিনিধি :
মণিরামপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের আউট সোর্সিং এর মাধ্যমে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত অফিস সহায়ক মিজানুর রহমানের সীমাহিন দূর্নীতিতে ব্যহত হচ্ছে সরকারী বিভিন্ন প্রকল্পের সঠিক বাস্তবায়ন। ক্ষুন্ন হচ্ছে সরকারের ভাবমূর্তি। স্থানীয় এক জনপ্রতিনিধির ছত্রছায়ায় দেদারছে করে চলেছে সরকারী বরাদ্দ আত্মসাতসহ নানা অনিয়ম। অনিয়ম-দূর্নীতির মাধ্যেমে মাত্র ক’বছরে পৌরশহরে জমি কিনে গড়ে তুলেছেন আলিশান দ্বিতল বাড়ি। গ্রাম এলাকায় কিনেছেন নামে-বেনামে অনেক চাষি জমিও।
সূত্রে জানা যায়, বিগত বছর সাতেক আগে মণিরামপুর বিএনপি’র এক নেতা চালুয়াহাটী ইউপি’র সাবেক চেয়ারম্যানের সুপারিশে তার ইউপি’র চৌকিদারের ছেলে মিজানুর রহমানকে পিআইও অফিসে মাস্টাররোল ফরম পুরণের জন্য দৈনিক মজুরীতে কাজে নেন ততকালীন অফিস সহকারী শামীম হোসেন। এজন্যে অফিসের নিকটে একটি কক্ষ ভাড়া নিলেও মাস্টাররোল পুরণের সুবাদে মিজান আসা যাওয়া শুরু করে ওই অফিসে। আস্তে আস্তে অফিসের মধ্যেই বসতে শুরু করেন। এক পর্যায়ে স্থানীয় এক জনপ্রতিনিধির আস্থা অর্জনের মাধ্যমে একছত্র আধিপত্র বিস্তার করতে প্রচেষ্ট চালিয়ে যেতে থাকে। কিন্তু ২০১৩ সালের নির্বাচনের আগে বিএনপি’র নাশকতা ও জ্বালাও পোড়াও আন্দোলনে তার পিতার সক্রিয় অংশগ্রহনের ফলে চাপে পড়ে মিজান। এক পর্যায়ে অফিস ছাড়তে বাধ্য হয়। কিন্তু ওই জনপ্রতিনিধির কাজ করার জন্য সে অফিসের পাশেই আরেকটি কক্ষ ভাড়া নেয়। এরপর পরিস্থিতি কিছুটা সামলে নিয়ে আবারো অফিসে নিয়মিত হয়। বহিরাগত হলেও ওই জনপ্রতিনিধিকে ব্যবহার করে কৌশলে কব্জাভুক্ত করে ফেলে প্রকল্পবাস্তবায়ন কর্মকার্তাকেও। শুরু করে দাপট দেখানো। ওই জনপ্রতিনিধিসহ অফিসারদের নাম ভাঙ্গিয়ে হাতিয়ে নিতে থাকে লক্ষ লক্ষ টাকা। একপর্যায়ে তার অবস্থান পাকা করতে কয়েক লক্ষ টাকার বিনিময়ে মন্ত্রনালয়ের আউট সোর্সিং কোম্পানীর অফিস সহায়ক হিসেবে নিয়োগ ও মণিরামপুরে পোস্টিং এর ব্যবস্থা করিয়ে দেন ততকালীন পিআইও। এরপর থেকেই শুরু হয় অফিসের সকল বিষয়ে এক চেটিয়া দখলদারিত্ব। নিজের একছত্র অবস্থান ধরে রাখতে শুরু করে নানা ষড়যন্ত্র। ষড়যন্ত্র করে অফিস সহাকারীকে বদলি করে দখল করেন সেই চেয়ারটিও। তাতেও তার সুবিধা না হওয়ায় পিআইও অফিসের দীর্ঘদিনের অমেদার পিয়ন বাবলুকেও নানা অপবাদ দিয়ে সরিয়ে দেয় অফিস থেকে। স্থাপন করেন একক কর্তৃত্ব।
সুত্র মতে, অফিস সহায়ক মিজানুর রহমান আউট সোর্সিং কোম্পানীর অফিস সহায়ক হলেও সরকারী কর্মকর্তা, উপ-সহকারী প্রকৌশলী, ইউপি চেয়ারম্যান, মেম্বার ও বিভিন্ন প্রকল্প সভাপতিদের সাথে অসদাচারণের পাশাপাশি উর্দ্ধতন কর্মকর্তা ও এক জনপ্রতিনিধি নাম ভাঙ্গিয়ে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার পাশাপাশি ব্যহত হচ্ছে প্রকল্প অফিস সংশ্লিষ্ট কর্মকান্ড। মাত্র ক’বছরেই অবৈধ্য ও দূর্নীতির মাধ্যমে পৌরশহরে জমি কিনে গড়ে তুলছেন দ্বিতল বিশিষ্ঠ্য আলিশান বাড়ি। নির্মানাধীন এ বাড়িটি মানুষের চোখে পড়ায় ইতিমধ্যে তিনি ব্যস্ত হয়ে পড়েছেন বাড়িটি বিক্রি করতে। মূলত এক জনপ্রতিনিধি এবং এক কর্মকর্তার প্রত্যক্ষ মদদে কাউকে তোযাক্কা করে না আউট সোর্সিং অফিস সহায়ক মিজানুর রহমান। এরপর আবার উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী সরিয়ে দিতে পারায় তার এ দৌরাত্ব অবাধে চালাতে সুবিধা হয়েছে।
এব্যাপারে যশোরের জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা নূরুল ইসলাম বলেন, আউট সোর্সিং অফিস সহায়করা সরাসরি সরকারী পদ না হওয়ায়, আমার হাতে বদলির বিষয়টি নিয়ে কিছুটা জটিলতা আছে। তবে আমিও শুনেছি, চেষ্টা করছি মণিরামপুরে দ্রুত একজন অফিস সহকারী দেওয়ার। মিজানুরের দৌরাত্ব্যের বিষয়ে তিনি বলেন, অভিযোগ প্রমানিত হলে আমি বিষয়টি মন্ত্রনালয়ে লিখিত জানাতে পারি।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022