ঢাকামঙ্গলবার , ২৮ অক্টোবর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে জমিজমা সংক্রামত্ম বিরোধে সংঘর্ষে আহত ৪ . আটক ৩

admin
অক্টোবর ২৮, ২০১৪ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুরে জমিজমা সংক্রামত্ম বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন। মঙ্গলবার উপজেলার কাশিমনগর ইউনিয়নের নাদড়া গ্রামের এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ক্যাম্পাস থেকে ৩ জনকে আটক করে। আটককৃতরা হলো ওই গ্রামের ভোলা নাথ দাসের পুত্র স্বপন দাস (২৫), চিত্তরঞ্জন দাসের পুত্র পলাশ দাস (৩৫) এবং কেশবপুর মঙ্গলকোট এলাকার মৃতঃ কালাচাদ দাসের পুত্র সংকর দাস (৫৫)। এ ঘটনায় থানায় মামলার প্রস্ত্ততি চলছে।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার কাশিমনগর ইউনিয়নের নাদড়া গ্রামের মৃত শিবুপদ দাসের স্ত্রী নিঃসমত্মান দিপীকা দাস (৫৫) স্থানীয় কালারহাট মাধ্যমিক বিদ্যালয়ের আয়ার কাজ করেন। তার কোন সমত্মান না থাকাই কয়েক বছর আগে ভাসুর পুত্র অসহায় চিত্তরঞ্জনকে নিজ জমিতে বাড়ি করে থাকতে দেয়। এরপর থেকে জেঠিমার সম্পত্তির উপর চিত্তরঞ্জনের লোলুপ দৃষ্টি পড়ে। নানা ফন্দি-ফিকির করে জেঠিমার সম্পত্তি বাগিয়ে নিতে কুটকৌশল আটতে থাকে চিত্ত। এর মধ্যে হরতাল নাশকতার সময় স্থানীয় দুর্ধর্ষ সস্ত্রাসী ইদ্রিস বাহিনীর সহযোগীতায় চিত্ত তার জেঠিমার ১২ কাঠা জমি জোরপূর্বক দখল করে নিয়ে ওই জমিতে থাকা ৫০টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয়। এ বিষয়ে তখন থানায় মামলাও হয়েছে। সম্প্রতি দিপীকা দাসের ভাইপো স্বপন কেশবপুরের মঙ্গলকোট এলাকা থেকে নাদড়া গ্রামে এসে জমি কিনে বাড়ি করে বসবাস করতে থাকে। এরপর নিঃসসত্মান জেঠিমার সহায়সম্পত্তি হাত ছাড়া হওয়ার আশংকায় তার উপর অত্যাচার নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় চিত্ত। এরই ধারাবাহিকতায় চিত্ত তার ২ পুত্র বিপুল ও পলাশসহ ভাড়াটে সস্ত্রাসীদের নিয়ে ঘটনার দিন জেঠিমার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে তাকে রক্তাক্ত জখম করে। এ সময় পিসিকে রÿা করতে গিয়ে তাদের হামলার শিকার হয় স্বপন। মঙ্গলবার সন্ধ্যায় আহত দিপীকা দাসসহ স্বপন হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই চিত্ত নাটকীয় কায়দায় তার দু’পুত্র বিপুল ও পলাশকে আহত সাজিয়ে হাসপাতালে আসলে সেখানেই দু’পÿ মারামারিতে জড়িয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে হাসপাতাল কর্তৃপÿ তাৎÿনিক থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ওই ৩ জনকে আটক করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।