ঢাকাসোমবার , ১৭ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

২৯ মার্চ যশোর-৬ (কেশবপুর) আসনে ভোট : তফসিল ঘোষনা

Tito
ফেব্রুয়ারি ১৭, ২০২০ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
আসছে ২৯ মার্চ ভোটের দিন রেখে যশোর-৬ (কেশবপুর) আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে রোববার কমিশন সভায় এই নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়। পরে ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর এ তফসিল ঘোষণা করেন।
গত ২১ জানুয়ারি সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন ফাঁকা হয়। একই দিনে চট্ট্গ্রাম সিটি করপোরেশন এবং বগুড়া-১ আসনেও নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন শুন্য হয়।
যশোর ও বগুড়া উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাদের।
ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১ মার্চ বাছাইয়ের পর ২ থেকে ৪ মার্চ আপিল করা যাবে এবং নিষ্পত্তি হবে ৫-৭ মার্চ। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ৯ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।
সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট হবে এসব নির্বাচনে। তবে শূধুমাত্র চট্টগ্রাম সিটি নির্বাচনে ইভিএম ব্যবহৃত হবে। অন্য সকল স্থানে পূর্বের পদ্ধতি চালু থাকবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।