1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

স্পেনে আলোক কুঞ্জের আয়োজনে একুশে বই মেলা ।। প্রবাসীদের মাতৃভাষা দিবস উদযাপন

  • আপডেট: শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৫৫ দেখেছেন

হোসাইন ইকবাল, স্পেন থেকে।।
অমর একুশে ফেব্রুয়ারি জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন কতৃক আয়োজিত শুক্রবার (২১ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির রাজধানী মাদ্রিদের বাঙ্গালী পাড়া খ্যাত প্লাজা লাভাপিয়েসে অস্থায়ী শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ দূতাবাসসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
পুষ্পস্তবক অর্পন শেষে বাংলাদেশ এসোসিয়েশন এর উদ্যোগ ও সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জ এর সার্বিক সহযোগীতায় একুশে গ্রন্থমেলা উদ্বোধন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স এম হারুন আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ সহ দূতাবাস কর্মকর্তা বৃন্দ।
মেলায় উল্লেখিত বই সমুহের মধ্যে দেশী প্রবাসী উদীয়মান লেখক লেখিকাদের সমন্বয়ে আলোক কুঞ্জ সাহিত্য সংকলণটি রাষ্ট্রদূত এর হাতে সৌজন্য কপি তুলে দেন আলোক কুঞ্জ গ্রন্থের সম্পাদক হানিফ মিয়াজি এবং সংগঠনের পরিচালক হোসাইন ইকবাল, সোহেল রানা ও শেখ সুজন।
প্রধান অতিথির বক্তব্যে হাসান মাহমুদ খন্দকার বলেন একদল তরুনের এ যুগোপযোগী উদ্যোগ কে স্বাগতম এবং সত্যিই এ মহান দিবসে এ উদ্যোগটি প্রসংশার দাবীদার। আলোক কুঞ্জের সকল গঠনমুলক কাজের সফলতা কামনা করেন।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর এর সঞ্চালনায় গ্রন্থমেলায় সভাপতিত্ব করেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন সিনিয়রসহ সভাপতি আল আমিন মিয়া, স্পেন আওয়ামীলিগ এর সভাপতি এস আর আই এস রবিন, সাধারন সম্পাদক রিজভী আলম, স্পেন বিএনপির সাধারণ সম্পাদক সোহেল ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল সহ মাদ্রিদস্থ সকল সাংবাদিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
বই মেলায় ছিলো আলোক কুঞ্জ সাহিত্য সংকলন, বঙ্গবন্ধুর আত্মজীবনী, বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু, মাদ্রিদের কবি সাংবাদিক ফখরুদ্দীন রাজির বরফ গলা জিবন, কবি ও সাংবাদিক ইব্রাহিম খলিলের গনক দিঘীর পাড়ে, ফ্রান্স প্রবাসী সুকবি রবি শংকর মৈত্রীর প্রাণবিক জীবনের জন্য প্রার্থনা, জাহানারা ইমামের একাত্তরের দিন গুলি, কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর এর বিভিন্ন বই সহ ইসলামি ও শিশুতোষ বই সমূহ।
বাংলাদেশ এসোসিয়েশন এর সহ ধর্ম ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং আলোক কুঞ্জ সাহিত্য সংকলনের সম্পাদক হানিফ মিয়াজি জানান প্রথম অনুষ্ঠিত হওয়া বই মেলায় সকলের যে উৎসাহ উদ্দিপনা দেখেছি সবার ভালোবাসা ও সহোযোগিতা পেলে প্রতি বছর আরো বৃহৎ পরিসরে গ্রন্থমেলার আয়োজন করে বাংলার ইতিহাস ঐতিহ্য এবং সংস্কৃতি প্রবাসে অবস্থানরত প্রজন্মের কাছে তুলে ধরা সম্ভব।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022