ঢাকাবৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে আট জনের বিরুদ্ধে ছিনতাই মামলা করেছে আ’লীগ নেতা

Tito
মার্চ ৫, ২০২০ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মনিরামপুরে পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ছিন্নমুল পরিবারের বসতবাড়ি দখলকারী আওয়ামীলীগ নেতা প্রবিত্র বিশ্বাসকে উচ্ছেদ করার নির্দেশ দিলেও তা আজও তা
বাস্তবায়ন হয়নি। বরং অভিযোগ রয়েছে প্রতিমন্ত্রীর নির্দেশনা উপেক্ষা করে পবিত্র বিশ্বাস ছিন্নমূল পরিবারসহ আট জনের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্রের মাধ্যমে গোপনে মিথ্যা ছিনতাই মামলা করেছেন। মামলাটি আমলে নিয়ে আদালত বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে মনিরামপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। মামলার বিষয়টি জানাজানি হলে এলাকায় নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।
জানাযায়, ভবদহের টেকা নদীর তীরে ১৫ শতক খাস জমিতে ব্রিটিশ আমল থেকে বংশানুক্রমে পাঁচাকড়ি গ্রামের রমেশ মল্লিক, সুফেন মল্লিক, উর্মিলা মল্লিক ও দিলু মল্লিক ছিন্নমূল বেশ কয়েকটি পরিবার বসবাস করে আসছে। গত ২ ফেব্রুয়ারি রাতে পাঁচাকড়ি গ্রামের হরেন্দ্র নাথ বিশ্বাসের ছেলে নেহালপুর ইউনিয়ন আওয়াীলীগের ত্রান ও পুনর্বাসন সম্পাদক ঘের মালিক পবিত্র বিশ্বাস তার দলবল নিয়ে সুফেন মল্লিকের বসতবাড়ি দখল করে। প্রতিবাদে সেই থেকেএলাকাবাসী আন্দোলনের বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। কর্মসূচির আলোকে ২০ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ চত্বরে এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করে। এসময় পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য সেখানে পৌছে বিক্ষুব্ধদের দাবির সাথে একমত পোষন করে দখলবাজ পবিত্র বিশ্বাসকে ওই বাড়ি থেকে উচ্ছেদ করার নির্দেশনা দেন স্থানীয় আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দকে। কিন্তু অধ্যাবধি প্রতিমন্ত্রীর সেই নির্দেশনা বাস্তবায়ন করা হয়নি। বরং অভিযোগ রয়েছে বসতবাড়ি দখলকারী পবিত্র বিশ্বাস ষড়যন্ত্রের অংশ হিসেবে অতিগোপনে গত ১ মার্চ যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ছিন্নমূল পরিবারের রমেশ মলিøক, হরিচাঁদ মলিøক, মিলন মলিøক, গোবিন্দ মলিøক, প্রভাত মলিøক, বিঞ্চু মলিøকসহ আটজনের বিরুদ্ধে মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে মামলা করেন। মামলায় পবিত্র বিশ্বাস অভিযোগ করেন ২৮ ফেব্রæয়ারি রাত নয়টার দিকে আসামিরা তার ওপর হামলা চালিয়ে মোটরসাইলেটি ভাংচুরের পর প্রায় তিনলাখ টাকা ছিনিয়ে নেয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মনজুরুল ইসলাম বিষয়টি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করতে মনিরামপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। বিষয়টি বৃহস্পতিবার জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। এ মামলাটি মিথ্যা এবং ভিত্তিহীন উলেøখ করে নেহালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন জানান, দখলবাজ এবং মামলাবাজ পবিত্র বিশ্বাসকে উচ্ছেদ এবং সাংগঠনিক ব্যবস্থা নিতে দুএকের মধ্যে সভা ডাকা হবে। ওই সভা থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিমন্ত্রীর নির্দেশনা বা¯Íবায়ন করার প্রত্যয় ব্যক্ত করেন রুহুল আমিন। ইউপি চেয়ারম্যান নজমুছ সাদত জানান,তার ধারনা ছিন্নমূলদের শায়ে¯Íা করতেই পবিত্র এ মিথ্যা মামলাটি করেছেন। এব্যাপারে মনিরামপুর থানার ওসি(সাবিক)রফিকুল ইসলাম জানান, আদালতেরনির্দেশনা মোতাবেক সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।