ঢাকাবৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে কৃষি অধিদপ্তরের আলোক ফাঁদ পরিদর্শন ও পার্চিং উৎসব অনুষ্ঠিত

Tito
মার্চ ৫, ২০২০ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মনিরামপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে পার্চিং উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ভোজগাতি ইউনিয়নের টুনিয়াঘরা মাঠে অনুষ্ঠিত পার্চিং উৎসবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর যশোরের উপ-পরিচালক ড. আকতারুজ্জামান।
কৃষকের আর্থিক ক্ষতি কমানো, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং বিষমুক্ত ফসল উৎপাদনের লক্ষ্যে অনুষ্ঠিত পার্চিং উৎসবে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বীজ প্রত্যায়ন অফিসার পরেশ কুমার রায়, উপজেলা কৃষি অফিসার হীরক কুমার সরকার উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার মোছা: মাহমুদা আক্তার, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার (এসএপিপিও) প্রদীপ কুমার বিশ্বাস, সংশ্লিষ্ট ব্লকের উপ সহকারী কৃষি অফিসার অচিন্ত্য কুমার ভৌমিকসহ উপজেলার সকল উপ সহকারী কৃষি অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

একই দিনে আলোক ফাঁদ পদ্ধতি পরিদর্শন করা হয়। কীটনাশক ছাড়া কীটপতঙ্গ দমনের জন্য প্রচলিত আলোক ফাঁদ সৌর বিদ্যুৎ সাহায্যে চালানো হয়। আলোক ফাঁদ প্রতিদিন সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত অটোমেটিক জ্বলে। আধুনিক পদ্ধতির মোট ৪ টি আলোক ফাঁদ রয়েছে অত্র উপজেলায়। তার মধ্য ১ টি পর্যবেক্ষণ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।