ঢাকাশনিবার , ৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

উৎসব মুখর প‌রি‌বে‌শে অভয়নগরে ঐ‌তিহা‌সিক ৭ই মার্চ পা‌লিত

Tito
মার্চ ৭, ২০২০ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

এম মিজানুর রহমান (‌লিটন), অভয়নগর।।
বঙ্গবন্ধু, ৭ই মার্চ ও স্বাধীনতা’ এই তিনটি শব্দের পূর্ণ রূপ বাংলাদেশ। ৭ ই মার্চ বাঙালি জাতির জীবনে একটি অন্যতম শ্রেষ্ঠদিন। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) ময়দানে ইতিহাসের একজন মহানায়ক তার তর্জুনী উঁচিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। ৭ই মার্চ উপল‌ক্ষে অভয়নগ‌র উপ‌জেলায় বি‌ভিন্ন অনুষ্ঠা‌নের আ‌য়োজন করা হয়। উ‌ল্লেখ‌যোগ‌্য, ঐতিহাসিক ৭মার্চের ভাষণ শুদ্ধভাবে উপস্থাপন, র‌্যালি, আলোচনাসভা, পুরষ্কার বিতরণী ইত‌্যা‌দি।
সকালে অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ৭মার্চের ঐতিহাসিক ভাষণ উপলক্ষে নানা ধরণের কর্মসূচি পালন করা হয়। উপজেলা চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, আলোচনাসভা ও পুরষ্কার বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুসোইন খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, মুক্তিযোদ্ধা অধীর কুমার পাড়ে, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সুনীল দাস, এসএম ফারুক আহমেদ, সাংবাদিক সৈয়দ মাসুদ তাজ প্রমুখ। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।