ঢাকাবুধবার , ১৮ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আমেরিকার ৫০ অঙ্গরাজ্যই করোনার দখলে : ১’শ আট জনের মৃত্যু : আক্রান্ত ৬ হাজার ৩’শ

Tito
মার্চ ১৮, ২০২০ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

আজিজ রহমান, নিউইয়ার্ক থেকে।।
করোনার থাবা থেকে কারও মুক্তি মিলছে না। বিশ্বের ক্ষমতাধর দেশ থেকে শুরু করে দরিদ্র দেশ, কারোরই রেহাই মিলছে না। দিনে দিনে আজকের দুনিয়ার সবেচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র মার্কিন যুক্তরাষ্টকেও নিজের গ্রাসের মধ্যে এনেছে প্রাণঘাতী এ ভাইরাস। এরই মধ্যে দেশটির ৫০টি অঙ্গরাজ্যের সবকটিতেই করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
বুধবার (১৮ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। মঙ্গলবার (১৭ মার্চ) ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যে প্রথম কভিড-১৯ আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার খবর নিশ্চিত করেন গভর্নর জিম জাস্টিস। এর মধ্য দিয়ে আমেরিকার ৫০ অঙ্গরাজ্যই করোনা সংক্রমিত হলো।
এরই মধ্যে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩০০ জনে।
এদিকে বুধবার সারা বিশ্বে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ছাড়িয়ে গেছে। এরই সঙ্গে পাল্লা দিয়ে মৃতের সংখ্যাও ছাড়িয়েছে ৮ হাজার।
সার্বিক প্রেক্ষাপটে গভীর উদ্বেগ জানাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সব দেশের সরকারকে এ ভাইরাসের হুমকি মোকাবিলায় দ্রুতগতিতে কঠোর সব পদক্ষেপ নিতে বলছে তারা। অন্যথায় দিনে দিনে আরও ভয়াল বাস্তবতার দিকে এগিয়ে যাওয়ার শঙ্কা জোরালো হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।