1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষনের অপেক্ষায় পুরো দেশ!

  • আপডেট: সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ৮৯৮ দেখেছেন

মনিরুল ইসলাম ।।
মাননীয় প্রধানমন্ত্রী, এই দুর্যোগময় মুর্হুতে জাতির উদ্দেশ্যে আপনার ভাষণ অত্যন্ত জরুরী। করোনা পরিস্থিতি মোকাবেলায় সমন্বিতভাবে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
শুধু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধ করলেই এখন চলবে না, সামনে অর্থনৈতিক যে মন্দা অপেক্ষা করছে একই সাথে তারও মোকাবেলা করতে হবে। এজন্যে করোনা পরিস্থিতি মোকাবেলায় অর্থমন্ত্রী বা আরো যোগ্য কাউকে প্রধান করে একটি টাস্ক কমিটি গঠন করুন।
মাননীয় প্রধানমন্ত্রী, গোটা বিশ্বে এখন সবচেয়ে বড় ইস্যু হলো করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করা। আমেরিকা, চীন, ইটালি, ইরান, ভারতসহ তাবত দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ বিষয়ে প্রতিদিনই কথা বলছেন। কিন্তু আপনাকে আমরা কথা বলতে দেখছি না। ফলে বাংলাদেশের মানুষ করোনা ভাইরাস নিয়ে অনেকটা দিশেহারা।
চিকিৎসকেরা বলছেন, বাংলাদেশ এখই ‘লকডাউন’ করার সময়। এখনই গোটা দেশ সাতদিন বা ১০ দিনের জন্যে বন্ধ করতে না পারলে আমাদেরও হয়তো ইটালির পথে হাঁটতে হতে পারে। এটা করতে হলে দিনমজুর শ্রেণীর মানুষের জন্যে অন্তত সাতদিনের চাল-ডালের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এটা নিশ্চিত করা আপনার জন্যে কোন ব্যাপারই না। কারণ ১১ লাখ রোহিঙ্গাকে বছরের পর বছর আমরা বসিয়ে বসিয়ে খাওয়াচ্ছি।
দেশীয় বড় বড় কোম্পানির চেয়ারম্যান-এমডিদের ডেকে বলুন আপনার দুর্যোগ নিয়ন্ত্রণ তহবিলে সাধ্যমত টাকা দিতে। সারা বছর তাঁরা দেশের মানুষের কাছে পণ্য বিক্রি করে শত শত কোটি টাকার ব্যবসা করেছেন। জাতির এই ক্রান্তিকালে নিশ্চয় তারা আপনার আহ্বানে সাড়া দিবেন। এমনকি দেশের সাধারণ মানুষ ও প্রবাসীরাও এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস। অভাব শুধু উদ্যোগের।
মাননীয় প্রধানমন্ত্রী, জাতির সামনে আসা আপনার এখনই সময়। আমরা আপনার ভাষণের অপেক্ষায় আছি। আপনার উদ্যোগের অপেক্ষায়।

মনিরুল ইসলাম
লেখক ও সাংবাদিক
প্রথম আলো
যশোর।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022