ঢাকাসোমবার , ২৩ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষনের অপেক্ষায় পুরো দেশ!

Tito
মার্চ ২৩, ২০২০ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

মনিরুল ইসলাম ।।
মাননীয় প্রধানমন্ত্রী, এই দুর্যোগময় মুর্হুতে জাতির উদ্দেশ্যে আপনার ভাষণ অত্যন্ত জরুরী। করোনা পরিস্থিতি মোকাবেলায় সমন্বিতভাবে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
শুধু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধ করলেই এখন চলবে না, সামনে অর্থনৈতিক যে মন্দা অপেক্ষা করছে একই সাথে তারও মোকাবেলা করতে হবে। এজন্যে করোনা পরিস্থিতি মোকাবেলায় অর্থমন্ত্রী বা আরো যোগ্য কাউকে প্রধান করে একটি টাস্ক কমিটি গঠন করুন।
মাননীয় প্রধানমন্ত্রী, গোটা বিশ্বে এখন সবচেয়ে বড় ইস্যু হলো করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করা। আমেরিকা, চীন, ইটালি, ইরান, ভারতসহ তাবত দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ বিষয়ে প্রতিদিনই কথা বলছেন। কিন্তু আপনাকে আমরা কথা বলতে দেখছি না। ফলে বাংলাদেশের মানুষ করোনা ভাইরাস নিয়ে অনেকটা দিশেহারা।
চিকিৎসকেরা বলছেন, বাংলাদেশ এখই ‘লকডাউন’ করার সময়। এখনই গোটা দেশ সাতদিন বা ১০ দিনের জন্যে বন্ধ করতে না পারলে আমাদেরও হয়তো ইটালির পথে হাঁটতে হতে পারে। এটা করতে হলে দিনমজুর শ্রেণীর মানুষের জন্যে অন্তত সাতদিনের চাল-ডালের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এটা নিশ্চিত করা আপনার জন্যে কোন ব্যাপারই না। কারণ ১১ লাখ রোহিঙ্গাকে বছরের পর বছর আমরা বসিয়ে বসিয়ে খাওয়াচ্ছি।
দেশীয় বড় বড় কোম্পানির চেয়ারম্যান-এমডিদের ডেকে বলুন আপনার দুর্যোগ নিয়ন্ত্রণ তহবিলে সাধ্যমত টাকা দিতে। সারা বছর তাঁরা দেশের মানুষের কাছে পণ্য বিক্রি করে শত শত কোটি টাকার ব্যবসা করেছেন। জাতির এই ক্রান্তিকালে নিশ্চয় তারা আপনার আহ্বানে সাড়া দিবেন। এমনকি দেশের সাধারণ মানুষ ও প্রবাসীরাও এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস। অভাব শুধু উদ্যোগের।
মাননীয় প্রধানমন্ত্রী, জাতির সামনে আসা আপনার এখনই সময়। আমরা আপনার ভাষণের অপেক্ষায় আছি। আপনার উদ্যোগের অপেক্ষায়।

মনিরুল ইসলাম
লেখক ও সাংবাদিক
প্রথম আলো
যশোর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।