ঢাকাসোমবার , ২৩ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে লকডাউন বাংলাদেশ (!) সিভিল প্রশাসনকে সহায়তা দেবে সেনাবাহিনী

Tito
মার্চ ২৩, ২০২০ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

শাহ জালাল, ঢাকা থেকে।।
অবশেষে লকডাউনের পথে বাংলাদেশ। পুলিশ আর সরকারি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব সরকারি প্রতিষ্ঠান ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষনা করেছে সরকার। করোনার প্রকোপ দিন দিন বৃদ্ধি পাওয়ায় তা নিয়ন্ত্রনে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত গৃহিত হয়।
তবে জনস্বার্থে অতিব জরুরী বিবেচনায় কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল খোলা থাকবে। অন্যান্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের এই সিদ্ধান্ত বাস্তবায়নে সিভিল প্রশাসনকে প্রয়োজনীয় সহায়তা দেবে বাংলাদেশ সেনাবাহিনী। করোনাভাইরাস সংক্রমণরোধে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। প্রধানমন্ত্রী কার্যালয়ে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটি থাকায় মূলত ২৬ মার্চ থেকেই সারাদেশের সরকারি অফিসগুলো বন্ধ থাকবে। এছাড়া ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ৫ এপ্রিল থেকে সরকারি অফিসগুলো খোলা থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।