ঢাকামঙ্গলবার , ২৪ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দূরত্ব বজায় রাখতে সারাদেশে সেনা টহল : দু’জন এক সাথে দেখলেই অ্যাকশান

Tito
মার্চ ২৪, ২০২০ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
সেনাবাহিনীর অ্যাকশন শুরু হয়েছে সারাদেশে বিনা কারণে ঘরে বাহির হলে বা নিয়ম কানুন না মানলে কান ধরে এইভাবে লাফাইয়া লাফাইয়া বাসায় যেতে বাধ্য করছে সেনাবাহিনী।
দুজনের বেশী দেখলেই শুরু হবে সেনাবাহিনীর একশন। তবে সিভিল প্রশাসনকে সহায়তা দিতে যে দায়িত্বটা দেওয়া হয়েছে, সেই দায়িত্ব পালনে সেনাবাহিনীর মূল লক্ষ্যটা থাকবে।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে কাল থেকে মাঠে থাকছে সশস্ত্র বাহিনী। তবে গুরুত্বপূর্ণ এই কাজে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীও অংশগ্রহণ করবে ।দুজনের বেশি জড়ো হওয়া ঠেকাতে প্রশাসনের সাথে মাঠে কাজ করবেসেনাবাহিনী। নিশ্চিত করবে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকাও ।
পুরো প্রক্রিয়াতে কীভাবে সশস্ত্র বাহিনী কাজ করবে-সে সম্পর্কে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফট্যানেন্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ।
আইএসপিআর পরিচালক বলেন, “পরম আস্থা থেকে সেনাবাহিনীকে যে দায়িত্বটা দেওয়া হয়েছে, সেই দায়িত্ব পালনে সেনাবাহিনীর মুল লক্ষ্টটা থাকবে, প্রথমে যে বিদেশ থেকে প্রত্যাবর্তন করেছেন, সেই নাগরিকগুলোকে তাদের স্ব-স্ব অবস্থানে নির্ণয় করে তারা কোয়ারেন্টিনে আছে কিনা সেইটা নিশ্চিত করব। এটা মূল কাজ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।