ঢাকাসোমবার , ৩০ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে তথ্যপ্রযুক্তি আইনে দুই মামলা

Tito
মার্চ ৩০, ২০২০ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর থেকে।।
মণিরামপুর থানায় তথ্যপ্রযুক্তি আইনে দুইটি মামলা হয়েছে। রোববার সন্ধ্যায় সদ্য প্রত্যাহার হওয়া সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান ও উপজেলা সহকারী প্রগ্রামার প্রহল্লাদ দেবনাথ বাদী হয়ে মামলা দুটি করেছেন।
জানা যায়, গত শুক্রবার বিকেলে অভিযানে গিয়ে সদ্যপ্রত্যাহার হওয়ায় সাইয়েমা হাসান উপজেলার চিনাটোলা বাজারে চার বৃদ্ধকে কান ধরানোসহ নিজেই মোবাইলে ছবি তোলেন। ঘটনাটি ফেসবুকে ছড়িয়ে পড়লে তাকে নিয়ে কু-রুচিপূর্ণ মন্তব্য শুরু হয়। যা নিয়ে ডাচ্-বাংলা ব্যাংকের এক কর্মকর্তা জাফর আহমেদসহ অনেকেই ফেসবুকে খারাপ মন্তব্য করেন। বিষয়টি নজরে আসার পর সাইয়েমা হাসান রোববার সন্ধ্যায় বাদী হয়ে মণিরামপুর থানায় জাফর আহমেদের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করে মামলা করেন।
এই ঘটনায় ইতিমধ্যে জাফর আহমেদ ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছে বলে খবর রটেছে। তিনি ঢাকার যাত্রাবাড়ীর মাতুয়াইলের দনিয়া দক্ষিণ শেখদি এরশাদউল্লাহ সড়ক-২ এর আবু বকর সিদ্দিকের ছেলে।
এদিকে সাইয়েমা হাসানের ঘটনাটি ভাইরাল হওয়ার পর মণিরামপুর উপজেলা প্রশাসনের আইডি হ্যাক করে তাতে কানে ধরানো একটি ছবি পোস্ট করে হ্যাকার গ্রুপ। ওই ঘটনায় উপজেলা সহকারী প্রগ্রামার প্রহল্লাদ দেবনাথ বাদী হয়ে অপর মামলাটি করেন।
মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এসিল্যান্ড সাইয়েমা হাসান ও প্রহল্লাদ দেবনাথ বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে দুটি মামলা করেছেন। জড়িতদের আটকের জন্য পুলিশ তৎপর রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।