ঢাকামঙ্গলবার , ৩১ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বিষমুক্ত বিটি বেগুন চাষের মাধ্যমে কোন জমি পতিত না রাখার উদ্যোগ কৃষি দপ্তরের

Tito
মার্চ ৩১, ২০২০ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর থেকে ॥
খাদ্যের চাহিদা বাড়লেও কৃষি জমি কমে যাচ্ছে। তাই কৃষি জমি যেন কোনভাবেই পতিত না থাকে। মানুষের চাহিদার সাথে খাদ্য উৎপাদন বাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকারের যুগোপযোগী অধিক ফলনের মাধ্যমে দেশের খাদ্য ঘাটতি পূরণ করেছে। এজন্য কৃষি ব্যবস্থাকে আধুনিক করে উন্নত প্রযুক্তির ব্যবহার, কৃষকদের বিনামূল্যে সার, বীজসহ কৃষি উপকরণ বিতরণ করছে। এসবের কারণেই ফসল উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে অন্যতম সফলতা অর্জনকারী দেশ হিসেবে পরিচিত লাভ করেছে।
মণিরামপুরের উপ-সহকারী কৃষি অফিসার ফরহাদ শরীফ সোমবার রাজস্ব খাতের অর্থায়নে বাস্তবায়িত প্রদর্শনী ক্ষেত উপজেলার দূর্বাডাঙ্গা ইউনিয়নের দত্তকোনা গ্রামের চাষী এনামুল হকের বারি বিটি বেগুন-৪ প্রদর্শণ কালে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তিনি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
এসময় তিনি বিষমুক্ত ও সহজে চাষযোগ্য বিটি বেগুনের নানা ধরনের গুনাগুন তুলে ধরেন। তিনি বলেন, উপজেলার কোন জমিই পতিত না রাখতে কৃষি বিভাগ অঙ্গিকারবদ্ধ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।