1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

বিষমুক্ত বিটি বেগুন চাষের মাধ্যমে কোন জমি পতিত না রাখার উদ্যোগ কৃষি দপ্তরের

  • আপডেট: মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৫২৫ দেখেছেন

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর থেকে ॥
খাদ্যের চাহিদা বাড়লেও কৃষি জমি কমে যাচ্ছে। তাই কৃষি জমি যেন কোনভাবেই পতিত না থাকে। মানুষের চাহিদার সাথে খাদ্য উৎপাদন বাড়াতে সবাইকে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকারের যুগোপযোগী অধিক ফলনের মাধ্যমে দেশের খাদ্য ঘাটতি পূরণ করেছে। এজন্য কৃষি ব্যবস্থাকে আধুনিক করে উন্নত প্রযুক্তির ব্যবহার, কৃষকদের বিনামূল্যে সার, বীজসহ কৃষি উপকরণ বিতরণ করছে। এসবের কারণেই ফসল উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে অন্যতম সফলতা অর্জনকারী দেশ হিসেবে পরিচিত লাভ করেছে।
মণিরামপুরের উপ-সহকারী কৃষি অফিসার ফরহাদ শরীফ সোমবার রাজস্ব খাতের অর্থায়নে বাস্তবায়িত প্রদর্শনী ক্ষেত উপজেলার দূর্বাডাঙ্গা ইউনিয়নের দত্তকোনা গ্রামের চাষী এনামুল হকের বারি বিটি বেগুন-৪ প্রদর্শণ কালে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তিনি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
এসময় তিনি বিষমুক্ত ও সহজে চাষযোগ্য বিটি বেগুনের নানা ধরনের গুনাগুন তুলে ধরেন। তিনি বলেন, উপজেলার কোন জমিই পতিত না রাখতে কৃষি বিভাগ অঙ্গিকারবদ্ধ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022