ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জনসমাগম ঠেকাতে কঠোর অবস্থানে সেনাবাহিনী

Tito
এপ্রিল ১, ২০২০ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিন মেনে চলা নিশ্চিত করতে আগামীকাল বৃহস্পতিবার থেকে কঠোর হবে সেনাবাহিনী। এসব ব্যাপারে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
আজ বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, সেনাবাহিনী আগামীকাল থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এদিকে বাংলাদেশের সংক্রমণ ও বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে ২৫ মার্চ থেকে মাঠ পর্যায়ে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার নিয়ন্ত্রণে সারা দেশে কাজ করছে সেনাবাহিনীর ২৯০টি দল।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) তথ্য অনুযায়ী, সেনাবাহিনীর ২৯০টি দল দেশের ৬১টি জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সঙ্গে একযোগে কাজ করেছে। বাইরে কোনো ক্যাম্প স্থাপন না করে স্থানীয় সেনানিবাসগুলো থেকেই এ কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী।
জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে সেনাবাহিনী বিভাগীয় ও জেলা শহরগুলোয় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সাধারণ জনগণকে উৎসাহিত করছে। পাশাপাশি তারা বিদেশফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বিষয়টিও পর্যবেক্ষণ করছে। বর্তমানে সারা দেশে এ কার্যক্রমে সেনাবাহিনীর আড়াই হাজারের অধিক সেনা সদস্য দায়িত্ব পালন করছে।- আইএসপিআর

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।