1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল

স্পেনের লোমহর্ষক এপ্রিল ফুল : ১৪৯২ ও ২০২০

  • আপডেট: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ১০০৮ দেখেছেন

হোসাইন ইকবাল, স্পেন থেকে।।
১ এপ্রিল ১৪৯২ :
“এপ্রিল ফুল” ইতিহাসের একটি জঘণ্যতম ও ঘৃণ্য এবং হৃদয়বিদারক লোমহর্ষক ইতিহাস। খৃষ্ট জগতে বা মুসলিমবিদ্বেষী খৃষ্টান রাজ-রাণীর এ আনন্দঘন পৈশাচিকতার ঐতিহাসিক স্মারক দিবসই হচ্ছে পাশ্চাত্য সংস্কৃতির ‘এপ্রিল ফুল’। তারা পৃথিবী থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল মুসলমানদের নাম-নিশানা। মানবতার দুশমনরা পৃথিবী মুসলমান শূন্য করতে এমন কোন চক্রান্ত নেই যা তারা করেনি এবং করছে না।
পহেলা এপ্রিলে’ রাণী ইসাবেলা কর্তৃক মুসলমানদের চরম ধোঁকা দিয়ে বোকা বানিয়ে ঘোষণা দিয়ে বলে যদি বাচঁতে চাও কর্ডোভার জামে মসজিদে সমবেত হলে প্রাণ ভিক্ষা দেয়া হবে। অতঃপর এই বলে সম্মিলিত হাজার হাজার আলেম উলামা, সাধারণ মুসলমান, নারী-শিশু, বৃদ্ধ ও নিরীহ নাগরিকগণ মসজিদে অবস্থান নিলে তাদেরকে অগ্নিসংযোগ করে পৈশাচিকভাবে হত্যা করা হয়।
মুসলিম হত্যার নির্মম এই এপ্রিল ফুল মুসলমানদের পালন করা হারাম।

১ এপ্রিল ২০২০ :
এপ্রিলের ১ তারিখে স্পেনে একদিনে সর্বোচ্চ ৯৫০ জন মারা গিয়েছেন। মৃত্যুপুরী স্পেন। করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়ালও ১০ হাজার। আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজারেরও বেশী ।
অন্যদিকে, স্পেনে এই করোনা মহামারীর ফলে সেদেশের অর্থনীতি বিশাল ধাক্কা খেয়েছে। এমনিতেই স্পেনে শেষ কিছু সময় ধরে বেকারত্ব সমস্যা মাথাচাড়া দিয়ে উঠছিল।
কিন্তু করোনা মহামারীর ফলে সেই সমস্যা আরো বাড়বে। এই প্রসঙ্গে দেশের সোশ্যাল সিকিউরিটি মন্ত্রী হোজে লুই এসক্রিভা জানিয়েছেন, করোনা রুখতে প্রশাসন যেভাবে পদক্ষেপ নিচ্ছে তার ফলে অর্থনীতির উপর বেশ প্রভাব পড়বে এবং এই বর্ষের বাজেটে ঘাটতি বেশ ব্যাপক হতে চলেছে।
স্পেনে মার্চের ১৬ তারিখ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে ছিল। তবে তারপর থেকেই আচমকা লাফিয়ে বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে মৃত্যুর সংখ্যা ১৬ তারিখের পর থেকে অনেকটাই বেড়ে গিয়েছে।
১৬ মার্চ পর্যন্ত স্পেনের মৃতের সংখ্যা ছিল ৩৪২ জন। তবে মাত্র এই কয়েকদিনের মধ্যেই তা ১০ হাজারের সীমা পেরিয়ে গিয়েছে।

পরিশেষে ইসলামের আলোকে :
পাপের শাস্তি শুধু যে পরকালেই হবে এমন নয়, বরং দুনিয়ায়ও মানুষ পাপের শাস্তি ভোগ করে। আল্লাহতায়ালা বলেন, ‘যে মন্দ কাজ করবে, তাকে সেই কাজের শাস্তি ভোগ করতে হবে।’ সূরা নিসা, আয়াত ১২৩। তিনি আরও বলেন, ‘জলে ও স্থলে মানুষের কৃতকর্মের দরুন বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আল্লাহ তাদের কর্মের শাস্তি আস্বাদন করাতে চান, যাতে তারা ফিরে আসে।’ সূরা রুম, আয়াত ৪১।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022