ঢাকারবিবার , ৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে চাউল কান্ডে জড়িত প্রতিমন্ত্রীর ভাগ্নে যুবলীগ আহবায়কের বিচারের দাবিতে বিক্ষোভ

Tito
এপ্রিল ৫, ২০২০ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মণিরামপুরে সরকারী চাউল আটকের ঘটনায় দোষীদের শাস্তি ও ত্রাণের সঠিক বণ্ঠনের দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয়রা। রোববার সকালে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভকালে তারা সরকারী চাউল পাঁচারের সাথে জড়িত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ভাগ্নে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের বিচার দাবি করে বিক্ষুব্ধরা।
বিক্ষুব্ধ জনতা জানায়, শনিবার সরকারী সীলকৃত প্রায় সাড়ে ৫’শ বস্তা চাউল প্রতিমন্ত্রীর ভাগ্নে উত্তম চক্রবর্তী বাচ্চু সরকারী খাদ্য গুদামের অফিসার ইনচার্জের সহায়তায় পৌর এলাকার বিজয়রামপুর বাঁধাঘাটের একটি গোডাউনে পাচার করে। উক্ত চাউল খালাসের সময় পুলিশ হাতে নাতে চাউল সহ মামুন নামে এক ব্যাক্তিকে আটক করে। এসময় উপস্থিত উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিকসহ উৎসুক জনতার সামনে মামুন জানায়, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর মাধ্যমে তিনি চাউলগুলো সরকারী খাদ্য গুদাম থেকে এনেছেন। চাউল পাচারের ঘটনায় পুলিশ মামুনকে আসামী করে মামলা দায়ের করেছে।
এ খবর মূহুর্তে ভাইরাল হয় সোস্যাল মিডিয়াতে। এর পরই ফুঁসে ওঠে স্থানীয়রা। এরই ফলশ্রুতিতে ত্রাণ ও চাউল পাঁচারের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবিতে উপজেলা চত্বরে মিছিল করে বিক্ষুব্ধরা।
চাউল পাঁচারের বিষয়ে উপজেলা সরকারী খাদ্য গুদামের অফিসার ইনচার্জ মনিরুজ্জামান জানান, চারটি প্রকল্পের চাউল এক সাথে সভাপতির অনুকুলে ডেলিভারী দেওয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন, গত মাসের পঁচিশ তারিখ হতে অফিস বন্ধ, কোন মাল ছাড় করা হয়নি বা ডেলিভারীর সুযোগ নেই। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, মূলত: এখানে একটা প্রকল্পের চাউল ক্রয়ের সিন্ডিকেট আছে, যেটা উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ আহবায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু নিয়ন্ত্রণ করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।