1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

স্পেনে করোনায় আরো এক বাংলাদেশির মৃত্যু

  • আপডেট: রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৩৫৩ দেখেছেন

হোসাইন ইকবাল, স্পেন থেকে ।।
স্পেনের মাদ্রিদে কোভিড-১৯ নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামের আরো এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। রোববার (৫ এপ্রিল) স্থানীয় সময় বিকেল চারটায় স্থানীয় hospital alcala de henares নামক হাসপাতালের আই.সি.ইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি মাদ্রিদের আলকাল দে হেনারেজ এলাকায় বসবাস করতেন। গত প্রায় ১৫ বছর যাবৎ স্পেনে বসবাস করে আসছিলেন। তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী।
জানাগেছে, তিনি কয়েকদিন ধরে ঠান্ডা, জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১ এপ্রিল হাসপাতালে ভর্তি হলে পরীক্ষা করার পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে চিকিসাধীন অবস্থায় রোববার তার মৃত্যু হয়।
এনিয়ে করোনার ছোঁবলে মোট দুইজন বাংলাদেশী মৃত্যুবরন করেন। প্রথমে স্পেন জাতীয় পার্টির সভাপতি ও স্পেন বনিক সমিতির সভাপতি আবুল হোসাইন গত ২৬ মার্চ মৃত্যু বরন করেন।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ ঘন্টায় স্পেনে নতুন করে মৃত্যু হয়েছে ৬৭৪ জনের। যা আগের দিনের থেকে ১৩৫ জন কম। এটি দশ দিনের সবচেয়ে কম আক্রান্তের সংখ্যা এবং ৮০০ জনের মধ্যে এই সময়ে এটিই প্রথম।
করোনা ভাইরাসে আক্রান্তের কেন্দ্রস্থল মাদ্রিদেও কমে এসেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বেড়েছে সুস্থ হয়ে উঠার সংখ্যা। ডাক্তাররা বলছেন, আগের মতো ইমার্জেন্সিতে রোগীদের তেমন ভিড় নেই। আইসিইউতে ট্রান্সফারের সংখ্যাও নিয়ন্ত্রণে।
দেশটার স্বাস্থ্য মন্ত্রণালয়ের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী নিহতের সংখ্যা বেড়ে ১২,৪১৮ এ দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টা ৬,০২৩ জন নতুন সংক্রমণের সাথে সংক্রমণগুলি বেড়ে মোট ১৩০,৭৫৯ জনে দাঁড়িয়েছে। এবং ৩৮,০৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।
স্পেন সরকার পেদ্রো সানচেজ এই শনিবার স্পেনের অ্যালার্ম আরও দু’সপ্তাহের জন্য ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং স্বীকার করেছেন যে আরও বর্ধিতকরণের প্রয়োজন হবে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022