ঢাকারবিবার , ৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনে করোনায় আরো এক বাংলাদেশির মৃত্যু

Tito
এপ্রিল ৫, ২০২০ ৯:৩৯ অপরাহ্ণ
Link Copied!

হোসাইন ইকবাল, স্পেন থেকে ।।
স্পেনের মাদ্রিদে কোভিড-১৯ নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জাকির হোসেন নামের আরো এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। রোববার (৫ এপ্রিল) স্থানীয় সময় বিকেল চারটায় স্থানীয় hospital alcala de henares নামক হাসপাতালের আই.সি.ইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি মাদ্রিদের আলকাল দে হেনারেজ এলাকায় বসবাস করতেন। গত প্রায় ১৫ বছর যাবৎ স্পেনে বসবাস করে আসছিলেন। তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী।
জানাগেছে, তিনি কয়েকদিন ধরে ঠান্ডা, জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১ এপ্রিল হাসপাতালে ভর্তি হলে পরীক্ষা করার পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে চিকিসাধীন অবস্থায় রোববার তার মৃত্যু হয়।
এনিয়ে করোনার ছোঁবলে মোট দুইজন বাংলাদেশী মৃত্যুবরন করেন। প্রথমে স্পেন জাতীয় পার্টির সভাপতি ও স্পেন বনিক সমিতির সভাপতি আবুল হোসাইন গত ২৬ মার্চ মৃত্যু বরন করেন।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৪ ঘন্টায় স্পেনে নতুন করে মৃত্যু হয়েছে ৬৭৪ জনের। যা আগের দিনের থেকে ১৩৫ জন কম। এটি দশ দিনের সবচেয়ে কম আক্রান্তের সংখ্যা এবং ৮০০ জনের মধ্যে এই সময়ে এটিই প্রথম।
করোনা ভাইরাসে আক্রান্তের কেন্দ্রস্থল মাদ্রিদেও কমে এসেছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বেড়েছে সুস্থ হয়ে উঠার সংখ্যা। ডাক্তাররা বলছেন, আগের মতো ইমার্জেন্সিতে রোগীদের তেমন ভিড় নেই। আইসিইউতে ট্রান্সফারের সংখ্যাও নিয়ন্ত্রণে।
দেশটার স্বাস্থ্য মন্ত্রণালয়ের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী নিহতের সংখ্যা বেড়ে ১২,৪১৮ এ দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টা ৬,০২৩ জন নতুন সংক্রমণের সাথে সংক্রমণগুলি বেড়ে মোট ১৩০,৭৫৯ জনে দাঁড়িয়েছে। এবং ৩৮,০৮০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।
স্পেন সরকার পেদ্রো সানচেজ এই শনিবার স্পেনের অ্যালার্ম আরও দু’সপ্তাহের জন্য ২৬ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং স্বীকার করেছেন যে আরও বর্ধিতকরণের প্রয়োজন হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।